বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আ. লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু, প্রথম ফরম সংগ্রহ শেখ হাসিনার পক্ষে

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৯, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ফরম সংগ্রহের মাধ্যমে আ. লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু। আওয়ামী লীগের প্রার্থী হয়ে যারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে চান তাদের কাছে ফরম বিক্রি করছে দলটি। আজ থেকে এই ফরম কিনতে পারবেন আগ্রহীরা। গত মঙ্গলবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া চলবে।

সকাল ১০টা থেকে মনোনয়নে আগ্রহী প্রার্থীদেরকে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন (বাড়ি-৫১, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা) থেকে আবেদনপত্র সংগ্রহ হয়েছে।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, জানিয়েছে, গতবার নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে ২৫ হাজার টাকায়। এবার ৫ হাজার টাকা বাড়িয়ে করা হয়েছে ৩০ হাজার টাকা।

মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য নির্বাচনী কার্যালয়ে সব প্রস্ততি নেয়া হয়েছে। মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়ার জন্য অফিস নতুন করে সাজানো হয়েছে।

আওয়ামী লীগের ধানমন্ডি অফিসের কর্মকর্তারা জানান, তারা আশা করছেন প্রথম দিনেই অনেক মনোনয়ন প্রত্যাশী ফরম কিনবেন। কারণ, দেশের বিভিন্ন নির্বাচনী এলাকা থেকে অনেকেই টেলিফোনে কিংবা লোক পাঠিয়ে বিস্তারিত খোঁজ-খবর নিয়েছেন। কেউ কেউ নির্বাচনী এলাকার মানুষদের নিয়ে শোডাউন করে মনোনয়ন ফরম কিনবেন বলে তারা জানান।

মনোনয়নপত্র বিক্রি শেষে ১১ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডে সভা হবে। সেখানে দলের মনোনয়ন বোর্ড প্রার্থিতা চূড়ান্ত হতে পারে।

২৩ ডিসেম্বর ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। ঘোষিত তফসিল মনোনয়পত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। যাচাই-বাছাই ২২ নভেম্বর, প্রত্যাহার ২৯ ডিসেম্বর।

২০১৪ সালে নির্বাচন বর্জন করা বিএনপিসহ বিরোধী দলগুলো এবার শেষ পর্যন্ত ভোটে আসবে সেটা ধরে নিয়ে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। টানা তৃতীয়বারের মতো জয়ের টার্গেট নিয়ে এগোচ্ছে দলটি। এজন্য নির্বাচনী কার্যক্রমও সবার আগে শুরু করতে যাচ্ছে ক্ষমতাসীন দল।

আর পড়তে পারেন