মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যুবলীগের ভূমিকা নৌকার বিজয়ে গুরুত্ব বহন করবে- -আলহাজ্ব মোশারফ হোসেন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৫, ২০১৭
news-image

হাসানুজ্জামান,চাঁদপুরঃ
বাংলাদেশ আওয়ামীলীগের নেতৃত্বে ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বিগত সময় যে ভাবে দেশ এবং জাতির সার্বিক উন্নয়ন হয়েছে আগামীতেও এর ধারাবাহিকতায় অব্যাহত রাখতে আর নৌকার বিজয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ভূমিকা অত্যান্ত গুরুত্বপূর্ণ কথাগুলো-বলেছেন অনুষ্ঠানের প্রধান অতিথী রায়শ্রী উত্তর ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ মোশারফ হোসেন। গতকাল বিকেল ৪টায় চাঁদপুরের শাহ্রাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের দাদিয়া পাড়া আইডিয়াল কিন্ডার গার্টেন মাঠে ৮নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক মোঃ মোস্তফা কামালের সঞ্চালনায় বিশেষ অতিথী ছিলেন- ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দিন মিজান। এ সময় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মনির চৌধুরী, উপজেলা যুবলীগের সদস্য শেখ মীর হোসেন, ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক- মোঃ খোরশেদ আলম, আলী মর্তূজা, রিপন চন্দ্র দাশ, মোঃ ইয়াকুব আলী, আবু ইউসুফ, মহসীন পাটোয়ারী, ওয়ার্ড যুবলীগ নেতা মোঃ ইকবাল হোসেন, মোঃ জামাল হোসেন ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম মানিক।
অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে ৮নং ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে বিল্লাল হোসেন মনা, মোঃ সেলিম, মোঃ আমির হোসেন মামুন এই তিন জন প্রার্থীতা করেন। এছাড়া সাধারণ সম্পাদক পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। তারা হলেন, মোঃ বেলায়েত হোসেন ও মোঃ সাইফুল ইসলাম। উক্ত সম্মেলনে সরাসরি ভোটারদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
এতে সভাপতি পদে বিল্লাল হোসেন মনা ২৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মোঃ সেলিম ১৫ ও আমির হোসেন মামুন ২ ভোট পেয়েছেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে মোঃ বেলায়েত হোসেন ৩৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। একমাত্র নিকটতম প্রতিদ্বন্ধী সাইফুল ইসলাম ১০ ভোট পেয়েছেন।
ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দিন মিজান বলেন- ইউনিয়ন যুবলীগ’কে শক্তিশালী করে গড়ে তুলতে ওয়ার্ড যুবলীগের সঠিক নেতৃত্বের বিকল্প নেই। স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম আবারও মনোনয়ন প্রাপ্ত হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন আর মুল দলের সাথে একত্বতা ঘোষনা করে নৌকার বিজয় ছিনিয়ে এনে দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবে। তাই যুবলীগ নেতা কর্মীদের একযোগে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার উদ্বার্ত আহবান জানান তিনি।
নব-নির্বাচিত সভাপতি তার বক্তব্যে বলেন, ভোটাররা তাদের যথাযথ ভোটাধিকারের মাধ্যমে আমাকে নির্বাচিত করেছেন। আমি প্রত্যেকের প্রতি কৃতজ্ঞ। উপজেলা যুবলীগের সংগ্রামী আহবায়ক- মোঃ তোফায়েল আহমেদ ইরানের অনুমতি ও সার্বিক সহযোগীতায় আজকের সম্মেলন সফল হওয়ায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। নতুন সাধারণ সম্পাদক মোঃ বেলায়েত হোসেন বলেন, ভোটারদের সরাসরি ভোট প্রয়োগের মাধ্যমে আমি নির্বাচিত হয়েছি। উক্ত নির্বাচনে যারা সার্বিক ভাবে সহযোগীতা করেছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞ। নির্বাচিত হওয়ায় উক্ত ওয়ার্ড যুবলীগকে গঠনশীল এক রাজনৈতিক অঙ্গ-সংগঠনে রুপান্তরিত করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আর পড়তে পারেন