বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আশুগঞ্জ তাপ বিদ্যুৎকেন্দ্রের দুইটি ট্রান্সফরমারে বিস্ফোরণ, আহত শিশু

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৪, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ তাপ বিদ্যুৎকেন্দ্রের দুইটি বৈদ্যুতিক ট্রান্সফরমারে বিস্ফোরণে অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে।এসময় ট্রান্সফরমারের বিস্ফোরিত স্প্রিন্টারের আঘাতে জুঁই (৩) নামের এক শিশু গুরুতর আহত হয়েছে। খবর পেয়ে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে এ বিস্ফোরণের কারণে আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের তিনটি ও বেসরকারি একটি ইউনিটসহ চারটি ইউনিটের উৎপাদন বন্ধ হয়ে যায়। পরে প্রকৌশলীদের চেষ্টায় তিনটি ইউনিট উৎপাদনে শুরু হয় ও একটি ইউনিট বন্ধ রয়েছে। রোববার (২৩ মে) সন্ধ্যা ৭টায় বিদ্যুৎকেন্দ্রের সাব স্টেশনের এ ঘটনা ঘটে।

আহত জুই আক্তার আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের পাশে কলাবাগান এলাকার জুয়েল মিয়ার মেয়ে।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফায়জুর রহমান ফয়েজ বলেন, শিশুটি তার বাসার বাইরে খেলা করছিল। এসময় ট্রান্সফরমারের বিস্ফোরণে স্প্রিন্টার শিশুটির চোখে ঢুকে যায়। এতে সে গুরুতর আহত হয়। চোখটি রক্ষা করা যাবে কি-না তা নিয়ে শঙ্কা রয়েছে। তাকে ঢাকা চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে।

আশুগঞ্জ তাপ বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ এম এম সাজ্জাদুর রহমান বলেন, ‘দু’টি ট্রান্সফরমারের বিস্ফোরণে আগুনের সূত্রপাত ঘটে। এতে চারটি ইউনিট বন্ধ হয়ে যায়। খবর পেয়ে স্থানীয় প্রকৌশলীরা মেরামত কাজ শুরু করেন। পরে তিনটি ইউনিট আবার উৎপাদন শুরু করেছে। তবে বন্ধ থাকা ইউনিটটি মেরামতের চেষ্টা চলছে’।

তিনি আরও বলেন, ‘আহত শিশুর উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তার চিকিৎসায় আমরা সর্বাত্মক সহায়তা করবো’।

আর পড়তে পারেন