বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আর্জেন্টিনার হয়ে মেসি এবার মাঠে নামবেন না?

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :
গত বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের হয়ে খেলছেন না লিওনেল মেসি। তবে কোপা আমেরিকার আগেই দুটি প্রীতি ম্যাচে মেসিকে দেখা যাবে, এমনটাই ভাবা হচ্ছিল। কিন্তু শোনা যাচ্ছে, সদ্য চোট থেকে ফেরা মেসি জাতীয় দলের জার্সিতে খেলুন, চায় না বার্সেলোনা।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের বিপক্ষে ম্যাচটিতে সর্বশেষ জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন লিওনেল মেসি। এরপর আর্জেন্টিনার আকাশি-সাদা জার্সিতে আর দেখা যায়নি তাঁকে। জাতীয় দল থেকে আপাতত স্বেচ্ছা-অবসরে আছেন তিনি। কিছুদিন আগে সংবাদমাধ্যম জানিয়েছিল কোপা আমেরিকায় আর্জেন্টিনার জার্সিতে ফিরবেন তিনি। এর আগে মাঠে নামবেন দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। তবে এখন শোনা যাচ্ছে অন্য খবর, বার্সেলোনা নাকি চায় না সদ্য চোট থেকে ফেরা মেসি দেশের হয়ে খেলতে নামুন।

সদ্য চোট থেকে ফিরেছেন মেসি, এখনো শতভাগ ফিট নন। ফিটনেসের অজুহাত দিয়ে মেসিকে আর্জেন্টিনার হয়ে এখনই খেলতে দিতে চাচ্ছে না বার্সেলোনা। বেশ কয়েক ম্যাচ ধরেই মেসি ঠিক তাঁর মতো করে খেলতে পারছেন না। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে গত সপ্তাহে টানা দুটি এল ক্লাসিকো জিতলেও এই দুই জয়ে মেসির তেমন কোনো ভূমিকা ছিল না। প্রথম ক্লাসিকোতে তারা জিতেছে লুইস সুয়ারেজের কৃতিত্বে, পরের ক্লাসিকোর নায়ক ছিলেন ইভান রাকিতিচ। কয়েক সপ্তাহ আগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে এক লিগ ম্যাচে ভ্যালেন্সিয়ার স্প্যানিশ লেফটব্যাক টনি লাতোর সঙ্গে বল দখলের লড়াই করতে গিয়ে ঊরুতে চোট পান মেসি। সেই ব্যথা এখনো থেকে থেকে যন্ত্রণা দিচ্ছে তাকে। মাঠে নামলেও নিজের পুরোটা দিতে পারছেন না। খেলায় দেখা যাচ্ছে না সেই পুরোনো ঝলক। তাই বার্সা চাচ্ছে না এই অবস্থায় আর্জেন্টিনার হয়ে গুরুত্বহীন ম্যাচ খেলে চোটের ঝুঁকি বেড়ে যাক মেসির। আন্তর্জাতিক প্রীতি ম্যাচকে খুব একটা গুরুত্ব দিতে চায় না বার্সেলোনা।

ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। প্রথমটা খেলবে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে, আরেকটা খেলবে মরক্কোতে গিয়ে। আর্জেন্টিনার কোচ হিসেবে এ দুই ম্যাচ দিয়ে আনুষ্ঠানিক অভিষেক ঘটবে লিওনেল স্কালোনির। কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে এ ম্যাচ দুটি খেলবে আর্জেন্টিনা। ১৪ জুন ব্রাজিলে শুরু হবে কোপা আমেরিকার ৪৬তম আসর।

আর পড়তে পারেন