শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আবৃত্তি অ্যালবাম ‘দীর্ঘস্থায়ী শোকসভার মোড়ক উন্মোচন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৩, ২০১৮
news-image

 

নিজস্ব প্রতিবেদকঃ
তরুণ কবি ইমরান মাহফুজের কাব্যগ্রন্থ ‘দীর্ঘস্থায়ী শোকসভা’ থেকে বাছাইকৃত কবিতা নিয়ে একই শিরোনামে আবৃত্তির অ্যালবাম প্রকাশিত হয়েছে। এ উপলক্ষে রোববার সন্ধ্যায় রাজধানীর বাংলামটরস্থ লায়নিক মাল্টিমিডিয়া কার্যালয়ে প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়।

গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনপ্রিয় আবৃত্তি শিল্পী শিমুল মুস্তাফা, বেলায়েত হোসেন, কবি জাহিদুল হক, কবি রেজাউদ্দিন স্টালিন, কবি আলমগির রেজা চৌধুরী ও কথাশিল্পী জুলফিয়া ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গল্পকার সোহরাব শান্ত।

‘দীর্ঘস্থায়ী শোকসভা’ কবিতা অ্যালবামটি আলমগীর ইসলাম শান্ত’র কন্ঠে লায়নিক মাল্টিমিডিয়ার প্রযোজনায় ও ঐতিহ্য প্রকাশনীর সহযোগিতায় প্রকাশিত হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ইমরান প্রথম কবিতার বই দিয়ে নিজের কথা, দেখা অদেখা অনুভবের দুনিয়া দেখানুর চেষ্টা করেছে। শব্দের ব্যবহারের মুন্সিয়ানার পরিচয় দিয়েছে এই তরুণ । তাছাড়া শান্তর আবৃত্তির প্রশংসা করেন বক্তারা। সভাপ্রধান শহিদুল্লাহ ফরায়েজীর সমাপনী বক্তব্যের আগে অনুষ্ঠানের অতিথিরা আবৃত্তি অ্যালবামের মোড়ক উন্মোচন করেন।

‘দীর্ঘস্থায়ী শোকসভা’ মূল বইতে তিনটি পর্বে ৬০টি কবিতা আছে। সেখান থেকে ১১টি কবিতা আবৃত্তি হয়েছে, ‘সাগর বিরহে নগর’ নামের একটি করেছেন কবি নিজে। অ্যালবামটি পাওয়া যাবে ঢাকার শাহবাগের পাঠক সমাবেশ ও সুরের মেলায় ।

আর পড়তে পারেন