বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আবার আদর্শ সদর উপজেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ প্রফেসর আবু তাহের

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২১, ২০১৮
news-image

 

প্রেস বিজ্ঞপ্তি:

আদর্শ সদর উপজেলায় র‌্যাকিংয়ের ভিত্তিতে সকল শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ এবং শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন একই কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ আবু তাহের ।

পরপর দুইবার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন তিনি। আর শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন গণিত বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও বর্তমানে সংযুক্তি শিক্ষক প্রফেসর ড. আবু জাফর খান। এছাড়াও শ্রেষ্ঠ রোভার লিডার হিসেবে নির্বাচিত হন ফিন্যান্স ও মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান কাজী মুজিবুর রহমান ।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা শিক্ষা অফিসার ইকবার হাসান জানান, উপজেলা পর্যায়ে সব কলেজের একাডেমিক শিক্ষার মান, শৃঙ্খলাবোধ ও অবকাঠামোগত উন্নয়নের উপর ভিত্তি করে সব কলজেগুলোর মধ্যে শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ। একজন দক্ষ প্রশাসক হিসেবে প্রফেসর মোঃ আবু তাহের উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

শ্রেষ্ঠ কলেজ ও অধ্যক্ষ নির্বাচিত হওয়ার কারন জানতে চাইলে প্রফেসর মোঃ আবু তাহের বলেন, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠের শিক্ষার মানকে আরো এগিয়ে নিতে। এজন্য আমি যোগদানের পর কলেজের একাডেমিক উন্নয়নে বেশ কিছু পদক্ষেপ গ্রহন করেছি। এর মধ্যে প্রতিটি বর্ষে বার্ষিক পঞ্জিকা, শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিতে বায়োম্যাট্রিক প্রদ্ধতির ব্যবহার ও উচ্চ মাধ্যমিকে ডাবল শিফ্ট চালু । এছাড়াও ডিগ্রি শাখায় আলোকায়ন, শিক্ষকদের দক্ষতা বৃদ্ধিতে সেন্ট্রাল অব এক্সসিলেন্স প্রশিক্ষক কেন্দ্র চালু ও শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় বিনামূল্যে স্বাস্থ্য সেবা কেন্দ্র চালু।

তিনি আরো বলেন, কলেজের সাংস্কৃতি সংগঠনগুলোকে এগিয়ে নিতে বিভিন্ন পদক্ষেক গ্রহন করেছি। সাথে সাথে কলেজ ক্যাম্পাসকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে কলেজ প্রশাসন ও ক্যাম্পাস বার্তার যৌথ উদ্যোগে কলেজের বিভিন্ন লিংক রোড়ের পাশে ডাস্টবিন স্থাপন করা হয়।

আর পড়তে পারেন