বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আবারও মেসিদের সাথে দ্বন্দ্বে বার্সা বোর্ড

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২০, ২০২০
news-image

স্পোর্টস ডেস্কঃ

করোনা মহামারিতে বড় অঙ্কের আর্থিক ক্ষতি হয়েছে বার্সেলোনার। ফাঁকা গ্যালারিতে ম্যাচ আয়োজনে টিকিট বিক্রি থেকে আয় শূন্য। কমেছে অন্যান্য খাতের আয়ও। সঙ্কট কাটিয়ে উঠতে মেসিদের দ্বারস্থ হয় বার্সেলোনা। বেতন স্থগিতের জন্য মেসি-পিকেদের আহবান জানায় বার্সা বোর্ড। তাতে রাজি নন মেসিসহ বার্সেলোনার বেশিরভাগ ফুটবলার। অফিসিয়ালি ক্লাবকে নিজেদের সিদ্ধান্ত জানিয়েও দিয়েছেন। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা সোমবার জানিয়েছে, নিজেদের সিদ্ধান্তে অনড় অবস্থানে বার্সেলোনো। বেতন ইস্যুতে বার্সেলোনা বনাম খেলোয়াড় আরেক দফা যুদ্ধ হতে চলেছে বলে আশঙ্কা করেছে মার্কা।

করোনায় ২০০ মিলিয়ন ইউরো ক্ষতি হয়েছে বার্সেলোনার। গত মার্চে ৭০ শতাংশ বেতন কম নিয়েছেন মেসি সহ বার্সেলোনার শীর্ষ ফুটবলাররা। দিয়েছেন অনুদানও। এতে বার্সেলোনার সাশ্রয় হয় ১০০ মিলিয়ন ইউরো। সে সময়ও ফুটবলারদের সঙ্গে দ্বন্দ্বে জড়ায় বার্সা বোর্ড। বার্সা বোর্ড-ফুটবলার দ্বন্দ্ব নতুন নয়। গত কয়েকবছর ধরে একাধিকবার ফুটবলারদের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছে বার্সা বোর্ড।

বার্সেলোনা বোর্ড চলতি মাসের শুরুতে খেলোয়াড়দের বেতন পরে নেয়ার আহবান জানায়। তবে বোর্ডের উপর আস্থা নেই ক্লাবের শীর্ষ ফুটবলারদের। ক্লাবের আহবানে সাড়া না দিয়ে ব্যুরোফ্যাক্স পাঠান মেসিরা। অবশ্য মেসিদের দলে ছিলেন না ফ্রেঙ্কি ডি ইয়ং, মার্ক টের স্টেগেন ও ক্লেমোঁ লংলে। এই তিনজন ক্লাবের সিদ্ধান্ত অনুযায়ী তাদের বেতন স্থগিত বা পরে নেয়ার প্রস্তাবে সম্মতি দেন। মেসিদের পাঠানো ব্যুরো ফ্যাক্সের উত্তরে সোমবার পাঠানো চিঠিতে আলোচনার টেবিলে বসার আহবান জানিয়েছে বার্সা বোর্ড। যদি শেষ পর্যন্ত সমঝোতা না হয় সেক্ষেত্রে নিজেদের সিদ্ধান্তই বহাল রাখার পথে হাঁটার কথাও চিঠিতে উল্লেখ করে বার্সা বোর্ড।

আর পড়তে পারেন