বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আবারও কুমিল্লায় জমজমাট মাদক ব্যবসা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৪, ২০১৯
news-image

 

 

 

স্টাফ রিপোর্টার:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে সড়কের পাশে ট্রাক ড্রাইভারদের জন্য যেসকল হোটেল রয়েছে সেখানে চলছে রমরমা মাদক ব্যবসা। মাদক সহজলভ্য হওয়ায় প্রভাব পড়ছে, এলাকার যুবসমাজের ওপর।

 

এছাড়া অন্যান্য হোটেল কর্তৃপক্ষ দিনের পর দিন, তাদের গ্রাহক হারাচ্ছেন। আর অসাধু ব্যবসায়ীদের আইনের আওতায় নেয়ার কাজ চলছে বলে জানিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

 

ভারত-বাংলাদেশের সীমান্তবর্তী জেলা কুমিল্লা। বন্দরনগরী চট্টগ্রাম ও রাজধানী ঢাকার মাঝামাঝি কুমিল্লার অবস্থান হওয়ায়, এ মহাসড়কে যানবাহন চলে অনেক বেশি। এ সকল যানবাহন চালক ও শ্রমিকদের জন্য মহাসড়কের পাশে গড়ে উঠেছে অসংখ্য নামী-বেনামী খাবারের হোটেল।

 

 

 

হোটেলের মালিকরা একটু বেশী মুনাফার আশায় খাবারের পাশাপাশি মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়ছে। এ ব্যাপারে শুধু সরকার নয় এলাকার সচেতন মানুষকেও এগিয়ে আসার আহবান সচেতন নাগরিকদের।

 

বিভিন্ন সময় অভিযানের মাধ্যমে হোটেলগুলোকে মাদকমুক্ত করতে কাজ করা হচ্ছে বলে জানায়, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মানজুরুল ইসলাম।

 

মাদকমুক্ত সমাজ গড়তে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তবে সাধারণ মানুষ এগিয়ে না এলে মাদকমুক্ত সমাজ গঠন সম্ভব নয়, এমনটায় মনে করেন, সচেতন নাগরিকরা।

 

আর পড়তে পারেন