শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আফগানিস্তানকে হারিয়ে পয়েন্টের শীর্ষে স্বাগতিক ইংল্যান্ড

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৮, ২০১৯
news-image

স্পোর্টস ডেক্সঃ

বিশ্বকাপের ২৪তম ম্যাচে আগফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে অস্ট্রেলিয়াকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো ইংল্যান্ড। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে আফগানিস্তানকে ১৫০ রানে হারিয়েছে স্বাগতিকরা।

আজ মঙ্গলবার (১৮ জুন) বিশ্বকাপের প্রথম জয়ের পেতে আফগানিস্তানকে করতে হতো ৩৯৮ রান। কিন্তু শক্তির দিক থেকে ইংল্যান্ডের তুলনায় বেশ পিছিয়ে দলটির ইনিংস শেষ হয় ২৪৭ রানেই। ফলে বড় জয় পায় থ্রি-লায়ন্সরা।

ইংল্যান্ডের ছুঁড়ে দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আফগানিস্তান। খালি হাতে সাজঘরে ফেরেন নূর আলী জাদরান। মিডল অর্ডার থেকে ওপেনার বনে যাওয়া দলীয় অধিনায়ক গুলবাদীন নাইব ঝলক দেখান এদিন। করেন ২৮ বলে ৩৭ রান। কিন্তু ইংলিশ বোলারদের দাপুটে বোলিংয়ে ইনিংস বড় করতে ব্যর্থ হন তিনি। মার্ক উডের বলে উইকেটের পেছনে থাকা জস বাটলারের গ্লাভববন্দী হন তিনি।

টপ-অর্ডারে রহমত শাহ এবং মিডল অর্ডারে হাশমতউল্লাহ শহীদি ও আসগর আফগান ইংলিশ বোলারদের বিরুদ্ধে লড়ে গেলেও বাকিরা মুখ থুবড়ে পড়ায় নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানিস্তান। ম্যাচে আফগানদের হয়ে সর্বোচ্চ রান আসে শহীদির ব্যাট থেকে। জোফরা আর্চারের বলে বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৭৬ রান।

রহমত শাহ এবং আসগর আফগান দুজনেই ফিফটির আশা জাগিয়ে লেগ স্পিনার আদিল রশিদের শিকারে পরিণত হন। রহমত করেন ৪৬ রান এবং আফগানের উইলো থেকে আসে ৪৪ রান। কিন্তু ইংল্যান্ডের রান পাহাড়ের সামনে এই স্কোরগুলো ছিল নিতান্তই মামুলী।

শেষতক, লোয়ার অর্ডারে রশিদ খান, ইকরাম আলী খীলরা কোনো ঝলক দেখাতে না পারায় বড় ব্যবধানে হারের লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হয় আফগানিস্তানকে। ইংল্যান্ডের হয়ে ম্যাচে ৩টি করে উইকেট নিয়েছেন আর্চার ও আদিল রশিদ। ২ উইকেট পেয়েছেন মার্ক উড। আর ম্যাচ সেরা মাত্র ৭১ বলে ১৪৮ রানের ঝলমলে ইনিংস খেলা ইংলিশ অধিনায়ক এউইন মরগান।

আর পড়তে পারেন