বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক বিশ্ব মানবাধিকার সম্মেলনে সাংবাদিক কামালকে গোল্ড অ্যাওয়ার্ড প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গত ১০ ডিসেম্বর হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির উদ্যোগে শাহবাগ জাতীয় জাদুঘর কবি সুফিয়া কামাল মিলনায়তনে আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রধান নির্বাহী এডভোকেট মোহাম্মদ সাঈদুল হক সাঈদ।

প্রধান অতিথি ছিলেন সাবেক তথ্য সচিব ও চেয়ারম্যান বিটিআরসি এবং শেরেবাংলা এ কে ফজলুল হকের দৌহিত্র সৈয়দ মার্গুব মোর্শেদ। উদ্বোধক হিসেবে ছিলেন ভাষা সৈনিক ও বীরমুক্তিযোদ্ধা মোঃ মনজুরুল হক সিকদার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (অবঃ) ও কথা সাহিত্যিক মাঈনুদ্দিন কাজল,এশিয়ান টিভির প্রধান বার্তা সম্পাদক মোঃ বেলাল হোসেন, দি এশিয়ান এইজ এর বার্তা সম্পাদক এ এম ইমরান আলি, দুর্নীতি দমন কমিশন এর পিপি এডভোকেট কবির হোসেন, নর্থ সাউথ ইউনিভার্সিটি সহকারী অধ্যাপক ড. মোঃ গোলাম ছারোয়ার,সংস্থার সিঃ পরিচালক ও সাংবাদিক কামাল হোসেন জনি,বাংলা টিভির ডাইরেক্টর ও উপস্থাপক শাহারুল ইসলাম রকি প্রমুখ। আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি থেকে দেশের গুণি সাংবাদিক সাহিত্যিক মানবাধিকার নেতাকর্মী ও বিভিন্ন পেশাজীবীদেরকে গোল্ড অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় এশিয়ান টিভির প্রধান বার্তা সম্পাদক মোঃ বেলাল হোসেন, দি এশিয়ান এইজ এর বার্তা সম্পাদক এ এম ইমরান আলি,দি এশিয়ান এইজ ও দৈনিক আজকের কুমিল্লা পত্রিকার সাংবাদিক এবং মানবাধিকার নেতা মোঃ কামাল হোসেন জনি,বাংলা টিভির ডাইরেক্টর ও প্রেজেন্টার শাহারুল ইসলাম রকি,সাংবাদিক মোঃ সিরাজুল ইসলামসহ আরো গুণীজনদের এই পদক প্রদান করে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির পক্ষ থেকে। আলোচনা ও পদক প্রদান অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্তি হয়।

আর পড়তে পারেন