বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ জিতলেই ফাইনালে কুমিল্লা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
শেষ হয়েছে বিপিএলের ষষ্ঠ আসরের লিগ পর্বের লড়াই। একদিন বিরতির পর আজ থেকে মাঠে গড়াচ্ছে প্লে-অফের খেলা। প্লে-অফের প্রথম দিনে আজ ২টি ম্যাচ মাঠে গড়াবে। যেখানে দিনের প্রথম ম্যাচে দুপুর দেড়টায় সাকিবের ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। এলিমিনেটরের এই ম্যাচটিতে হেরে যাওয়া দল বাদ পড়বে টুর্নামেন্ট থেকে। আর জয়ী দল পাবে কোয়ালিফাইয়ারের টিকেট। আজ দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্সের বিপক্ষে খেলতে নামবে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

প্রথম কোয়ালিফাইয়ারের এই ম্যাচে জয়ী দল সরাসরি পৌঁছে যাবে চলতি বিপিএলের ফাইনালে। আর ম্যাচটিতে পরাজিত দল আগামী বুধবার দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে প্রথম এলিমিনেটরে জয়ী দলের মুখোমুখি হবে। সেখানে জিতলে দ্বিতীয় দল হিসেবে পাবে স্বপ্নের ফাইনালে অংশগ্রহণের সুযোগ। সব ম্যাচই হবে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে এবং সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন ও গাজী টিভি। লিগ পর্বের ১২ ম্যাচের ৮টিতে জিতে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে প্লে-অফে উঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সও ১৬ পয়েন্ট নিয়েই উঠেছে সেরা চারে। তবে নেট রান রেটে রংপুর রাইডার্সের চেয়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে থেকেই সেরা চারে উঠে ইমরুলের দল। লিগ পর্বে দুদলের মুখোমুখি লড়াইয়ের দুটি ম্যাচেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে বড় ব্যবধানে হারিয়েছে রংপুর রাইডার্স।

যেখানে দুটি ম্যাচই ৯ উইকেটে জিতেছে মাশরাফির দল। লিগ পর্বের ধারাবাহিকতা নিশ্চয়ই আজও ধরে রাখতে চাইবে ডিপেন্ডিং চ্যাম্পিয়নরা। আর কুমিল্লা নিতে চাইবে প্রতিশোধ। লিগ পর্বে দুর্দান্ত পারফরমেন্স করা অ্যালেক্স হেলস ও এবি ডি ভিলিয়ার্সকে প্লে-অফে পাচ্ছে না রংপুর। তাদের অনুপস্থিতিটা বেশ চিন্তায় ফেলেছে বলে জানিয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে আগের দুই লড়াইয়ে জেতায় কুমিল্লার বিপক্ষে কোয়ালিফাইয়ারেও রংপুর মানসিকভাবে এগিয়ে থাকবে বলে বিশ^াস রবি বোপারার।
এদিকে আজ প্রথম খেলায় এলিমিনেটরের ম্যাচে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস। চিটাগং তৃতীয় ও ঢাকা চতুর্থ স্থানে থেকে প্লে-অফের টিকেট পেয়েছে।

আজকের ম্যাচে হারলে বাদ পড়তে হবে টুর্নামেন্ট থেকে। আর জিতলে একধাপ এগিয়ে যাবে ফাইনালের পথে। তাই নিশ্চয়ই ম্যাচটিতে নিজেদের সামর্থ্যরে সবটুকু উজাড় করে দিয়েই খেলবে দুদল। সাকিবের ঢাকা শক্তিশালী হলেও আজকের ম্যাচে ফেভারিট মুশফিকের চিটাগং। কেননা, দুদলের মধ্যকার লিগ পর্বের দুটি ম্যাচই জিতেছে চিটাগং ভাইকিংস। নিজেদের শেষ ম্যাচে খুলনা টাইটান্সকে ৬ উইকেটে হারিয়ে প্লে-অফের টিকেট পাওয়া ঢাকা কি পারবে লিগ পর্বে হারের প্রতিশোধ নিয়ে কোয়ালিফাইয়ারে উঠতে? নাকি আবারো সাকিবদের হারাবে মুশফিকের দল- এসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে মাঠের লড়াই শেষে।

আর পড়তে পারেন