শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ কবি এ কে সরকার শাওনের ৫৪ তম জন্মবার্ষিকী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৬, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
আজ কবি এ কে সরকার শাওনের ৫৩ তম জন্মদিন । সাহিত্য চর্চায় নিবেদিত এই প্রতিভাবানের জন্ম ১৯৬৭ সালের ৬ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের গোপালপুরে। পিতা মো: আবদুল গনি সরকার একজন সরকারী কর্মকর্তা এবং মাতা মিসেস সালেহা গনি সরকার একজন আদর্শ গৃহিনী ছিলেন।

ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সব ধরনের কাজের সাথে জড়িত ছিলেন। তাঁর লিখা গান, কবিতা, নাটক বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়-হচ্ছে। তাঁর প্রকাশিত প্রথম রোমানন্টিক কাব্যগ্রন্থ “কথা-কাব্য” (২০১৯) ও দ্বিতীয় প্রকাশিত রোমান্টিক কাব্যগ্রন্থ “নিরব কথপোকথন” (২০২০) । আগামী ১৮ মার্চ ২০২১ তারিখ থেকে অনুষ্ঠিতব্য এ বছরের বই মেলায় তাঁর তৃতীয় কাব্যগ্রন্থ “আপন-ছায়া” প্রকাশের প্রহর গুনছে! অন্যান্য অপ্রকাশিত কাব্যগ্রন্থগুলি যেমন বাঁশীওয়ালা, প্রলয়-প্রলাপ, প্রণয়-প্রলাপ, আলো-ছায়া, প্রান্তিক-প্রান্তরে, চেয়ার ও চোর, বাঁকা চাঁদের হাসি (শিশুদের জন্য) ও Songs of Insane প্রকাশের অপেক্ষায় রয়েছে।

সরকারী চাকুরী থেকে স্বেচ্ছায় অবসরপ্রাপ্ত কবি বর্তমানে বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় শিল্প গ্রুপের কর্মকর্তা হিসাবে কর্মরত আছেন। তিনি আজ বন্ধু, শুভান্যুধায়ী, আত্মীয়-স্বজনের সাথে কেক কাটা, কবিতা আবৃত্তির মাধ্যমে নিজ বাসভবন রাজধানীর উত্তরখানের শাওনাজ ভবনে জন্মদিন পালন করবেন।

আর পড়তে পারেন