বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আগুয়েরোর জোড়া গোলো ব্রাইটনকে ৪-০ গোলে হারালো ম্যানসিটি

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১, ২০১৯
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নকে ৪-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। জোড়া গোল করেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। বাকি দুটি গোল করেছেন কেভিন ডি ব্রুইনা ও বার্নার্দো সিলভা।

ঘরের মাঠে মৌসুমের প্রথম লিগ ম্যাচে ড্র করে পয়েন্ট হারাতে হয়েছিল ম্যানচেস্টার সিটিকে। আজ আর পয়েন্ট হারানোর বেদনায় পুড়তে হয়নি পেপ গার্দিওলার দলকে। চ্যাম্পিয়নের মতোই দাপুটে ফুটবল খেলে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নকে ৪-০ গোলে হারিয়েছে সিটি।

চ্যাম্পিয়নদের বড় জয়ের পেছনে মূল অবদান সার্জিও আগুয়েরোর। বিরতির আগে-পরে মিলিয়ে জোড়া গোল করে আর্জেন্টাইন স্ট্রাইকারই লিখেছেন ম্যাচের ভাগ্য। বাকি দুই গোল এসেছে বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা ও পর্তুগিজ মিডফিল্ডার বার্নার্দো সিলভার পা থেকে।

আগের ম্যাচে বোর্নমাউথকে ৩-১ গোলে হারানো একাদশ থেকে দুটি পরিবর্তন এনে আজ দল সাজিয়েছিলেন গার্দিওলা। ইলকায় গুন্দোয়ান ও বার্নার্দো সিলভার বদলে মূল একাদশে ঢোকেন রদ্রি ও রিয়াদ মাহরেজ। ব্রাইটনের বিপক্ষে শেষ পাঁচ ম্যাচের প্রতিটিতেই জেতা সিটি ম্যাচে এগিয়ে যেতে সময় নেয় মাত্র দুই মিনিট। ডেভিড সিলভার নিখুঁত বলকে জালে জড়াতে ভুল করেননি ডি ব্রুইনা। গার্দিওলার দলে নিজের কার্যকারিতাও যেন আরও একবার বোঝালেন গত মৌসুমে দুর্দান্ত খেলা ডি ব্রুইনা। সবশেষ যে ৭ ম্যাচে মূল একাদশে ছিলেন ডি ব্রুইনা, তাতে অবদান রেখেছেন ৯ গোলে (২ গোল ও ৭ অ্যাসিস্ট)।

এরপর একের পর এক আক্রমণ শাণিয়ে গেলেও দ্বিতীয় গোলের দেখা পাচ্ছিল না বর্তমান চ্যাম্পিয়নরা। বিরতির আগে স্বাগতিকদের ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে নেন আগুয়েরো। এবার গোলের কারিগর ডি ব্রুইনা। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার ঠিক আগে আগে গোল শোধের সুযোগ পেয়েছিল ব্রাইটন। কিন্তু এডারসনকে ফাঁকি দিয়ে বল জালে জড়াতে পারেননি লিয়ান্দ্রো টোসার্ড।

ব্রাইটনের আফসোস বাড়িয়ে ৫৫ মিনিটে ৩-০ গোলে এগিয়ে যায় সিটি, এবারও গোলদাতা আগুয়েরো। ডি বক্সের কোনা থেকে দর্শনীয় শটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলের দেখা পান তিনি। পুরো ম্যাচে যেভাবে আক্রমণাত্মক ফুটবল খেলেছে সিটি, তাতে আরেকটি গোল তাদের প্রাপ্যই ছিল। ৭৯ মিনিটে চতুর্থ গোলটি এনে দিয়ে ষোলো কলা পূর্ণ করেছেন বদলি হিসেবে নামা বার্নার্দো সিলভা। ম্যাচে নিজের প্রথম স্পর্শেই গোল করেছেন ডেভিড সিলভার বদলি হিসেবে নামা এই পর্তুগিজ।

পুরো ম্যাচে সিটির ৮টি শটের বিপরীতে ব্রাইটনের শট মাত্র ১টি। বল দখলের লড়াইয়ে অবশ্য সিটির সঙ্গে ভালোই টক্কর দিয়েছে তারা। তবে ৪৬ শতাংশ বল নিজেদের পায়ে রাখলেও গোল বের করা হয়নি ব্রাইটনের।

এই জয়ে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে উঠেছে গার্দিওলার দল। তবে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল নিজেদের পরের ম্যাচে জিতলেই টপকে যাবে সিটিকে।

আর পড়তে পারেন