শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী সংসদ নির্বাচনে জনগণের কাছে গ্রহণযোগ্য ব্যক্তিকেই মনোনয়ন দেয়া হবে- ওবায়দুল কাদের

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৭, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের কাছে গ্রহণযোগ্য ব্যক্তিকেই মনোনয়ন দেয়া হবে। জনপ্রিয়তার ভিত্তিতে জোটের শরীক দলগুলোকে ৬৫ থেকে ৭০টি আসন ছেড়ে দেয়া হবে। তবে শরীক দলগুলোর জন্য ১০০টি আসন ছেড়ে দেয়া উচিত বলে মনে করেন ১৪ শরীক দলের নেতারা।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জয়ের ব্যাপারে আমরা সম্পূর্ণ আশাবাদী। কেবলমাত্র জনগণের কাছে গ্রহণযোগ্য ব্যক্তিকেই মনোনয়ন দেয়া হবে। গ্রহণযোগ্য প্রার্থী যাদের আছে তাদের ডেকে ডেকে আমাদের সভাপতি তাদের প্রস্তুত হওয়ার জন্য বলে দেবেন। এছাড়া জনপ্রিয়তার ভিত্তিতে জোটের শরীকদলগুলোকে ৬৫ থেকে ৭০ টি আসন ছেড়ে দেয়া হবে। শুধু অ্যালায়েন্সের জন্য দুর্বল প্রার্থীকে আমরা গ্রহণ করলাম, মনোনয়ন দিলাম, এটা আমরা করবো না।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের শরীক দলগুলো ৬০ টি আসনে প্রার্থীতা চাইলেও পেয়েছিল ১৮টি আসন। এবার তাদের দাবি ১০০টি আসন। শরীক সব দলই নির্বাচনের জন্য তাদের দলীয় প্রার্থীর তালিকাও চূড়ান্ত করে ফেলেছে।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, আমরা যে সংখ্যক আসন চেয়েছি সে সংখ্যক আসন আমাদের পাওয়া উচিত। জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি সহিংসতার চেষ্টা করলে আওয়ামী লীগের পাশাপাশি ১৪ দলের শরীকরাও রাজপথে তা প্রতিহত করবে।

ওবায়দুল কাদের আরো বলেন, তারা যদি সন্ত্রাস সহিংসতার পথে যায়। তাহলে জনগণকে সঙ্গে নিয়ে তার সমোচিত জবাব দেবো। আর আগামী নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের ব্যাপারে সরকার ভেবে দেখবেন।

আর পড়তে পারেন