বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী বুধবার মেঘনায় মুজাফফর আলী উচ্চ বিদ্যালয় ও কলেজে অনিয়মের অভিযোগ তদন্ত শুরু হবে

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৫, ২০১৮
news-image

 

এম এইচ বিপ্লব সিকদার:

কুমিল্লার মেঘনা উপজেলার মুজাফফর আলী উচ্চ বিদ্যালয় ও কলেজে অনিয়মের অভিযোগ তদন্ত শুরু হবে ১৭ জানুয়ারী বুধবার।

সম্প্রতি কিছু কতিপয় সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা  বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী অব্যাহত রেখেছে। বিভিন্ন ফেসবুক মাধ্যম এ সব সংবাদ প্রচার অব্যাহত রেখেছে। ফলে মেঘনার বিভিন্ন মহলে সৃষ্টি হয়েছে ধূম্রজাল। শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়ম বিষয়ে স্ব প্রতিষ্ঠানের অভিভাবক সদস্যরা খোলা মেলা বক্তব্য দিচ্ছে,ফলে বিষয় টি অভিভাবক মহলকে ভাবিয়ে তুলেছে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কিছু সচেতন ব্যক্তির অভিমত হলো প্রতিষ্ঠান তথা কিছু ব্যক্তি কে বিতর্কিত করার উদ্দেশ্যে একটা মহল কিছু শিক্ষার্থী তথা বহিরাগত  কিছু যুবককে উস্কানি দিচ্ছে। মেঘনার সকল শিক্ষা প্রতিষ্ঠানেই কম বেশি অনিয়ম ঘাটলে পাওয়া যাবে,সে গুলোর কোন খবর নেই এই বিদ্যাপিঠ নিয়ে কেন এত বাড়াবাড়ি।

এ দিকে শিক্ষার্থীদের ১২ দফা দাবী নিয়ে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ আ: রউফ বলেন, জেএস সি, এস এস সি তে টেষ্ট পরিক্ষায় ফেল করা বোর্ড নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের পরিক্ষায় অংশ গ্রহন করতে না দেওয়া,ও বহিরাগত কতিপয় লোক ছোট ছোট বাচ্চাদের নিয়ে এই সমস্যার সৃষ্টি করছে।আমাকে রাজনীতির বলী দেওয়ার চেষ্টা চালাচ্ছে।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুল আমিন বলেন,এ বিষয়ে তদন্ত কমিটি করা হয়েছে । আগামী বুধবার তদন্তে যাবে । তদন্ত স্বাপেক্ষে কিছু বলা যাবে এর আগে কিছু বলা যাবে না।

৪ সদস্য তদন্ত কমিটিতে উপজেলা সহকারী কমিশনার ভূমি এ এস এম মূসা কে আহবায়ক করা হয়।অন্য সদস্যরা হলেন, সুদীপ ভট্রাচায্য,উপজেলা মৎস্য কর্মকর্তা,মো: ফারুক হোসেন,উপজেলা নির্বাচন কর্মকর্তা,মো:নূরুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

আর পড়তে পারেন