শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী নির্বাচনে ইভিএম থাকছে: শেখ হাসিনা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৯, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পের সঙ্গে বৈঠকে জাতীয় নির্বাচনে নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের পক্ষে মত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শুক্রবার সকালে নিউইয়র্কের গ্র্যান্ড হায়াত হোটেলে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন পম্পেও।

পরে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা নির্বাচন ব্যবস্থা নিয়ে আলোচনা করেছি। বৈঠকে আমরা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছি। বৈঠকে আমাদের নির্বাচন ব্যবস্থা নিয়েও তার সঙ্গে আলোচনা হয়েছে। তাকে জানিয়েছি, একনেকে (জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি) ইভিএম প্রকল্প অনুমোদন পেয়েছে এবং আমরা চাই, আগামী নির্বাচনে ইভিএমের ব্যবহার হোক।

প্রধানমন্ত্রী বলেন, তার সঙ্গে একটি ফলপ্রসূ বৈঠক হয়েছে। রোহিঙ্গা ইস্যু ও আমাদের জাতীয় নির্বাচন নিয়ে বৈঠকে আমরা আলোচনা করেছি। বাংলাদেশে গণতান্ত্রিক ব্যবস্থা অব্যাহত থাকুক এবং অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক— যুক্তরাষ্ট্র এমনটি চায় বলেও জানান প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সম্প্রতি প্রকাশিত বই নিয়েও কথা বলেন তিনি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৩তম জাতিসংঘ সাধারণ অধিবেশনে (ইউএনজিএ) অংশগ্রহণের জন্য নিউইয়র্কে রয়েছেন। সফরে সাধারণ অধিবেশনে ভাষণ দেওয়া ছাড়াও বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন তিনি।

আজ শনিবার (২৯ সেপ্টেম্বর) তার নিউইয়র্ক থেকে দেশের উদ্দেশে রওনা হবেন।

আর পড়তে পারেন