বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামীকাল গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের তথ্যচিত্র আসছে ইউটিউবে

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

৪ জুলাই প্রকাশিত হতে যাচ্ছে কুমিল্লা কোটবাড়িতে অবস্থিত ঐতিহ্যবাহী গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলকে নিয়ে নির্মিত তথ্যচিত্র।

তথ্যচিত্রটি অত্র স্কুলের ২০১৩ ব্যাচের প্রয়াসে এবং ব্যাচ ২০০২ এর আর্থিক সহযোগিতায় করা হয়।

শুটিং সম্পন্ন হওয়ার প্রায় দুই মাস পর এডিটিং , ভয়েস রেকর্ডিং ও আনুসাঙ্গিক সকল কার্যক্রম শেষে আগামীকাল ৪ জুলাই এফ&এফ ফিল্মস প্রোডাকশনের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে পুরো তথ্যচিত্রটি। এমনটাই জানিয়েছেন নির্মাতা আশিক পায়েল।

আশিক পায়েল আরও জানান, স্কুলের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীরা অনেক আন্তরিক ছিল । ফলে কাজটি সঠিকভাবে সম্পন্ন করতে পেরেছি। এই দিকে তথ্যচিত্রের ট্রেইলার সদ্য প্রকাশিত হয় ইউটিউবে এবং ব্যাপক সাড়া পায়। সাবেক ল্যাবরেটোরিয়ানদের অনেকেই জানান যে, তাদের মন ছুয়ে গেছে এবং প্রশংসা করেছে কাজটির। ১ মিনিট ২৫ সেকেন্ডের ট্রেইলারটি পুরনো শিক্ষার্থীদের কিছুটা হলেও মনে করিয়ে দিবে স্কুলে ফেলে আসা রঙিন দিনগুলোর কথা। ঐতিহ্যবাহী এই স্কুলের ইতিহাস, বর্তমান অবস্থা, প্রশাসনিক কার্যক্রম ও অর্জন সবার কাছে তুলে ধরতেই এমন পদক্ষেপ বলে জানান, এই স্কুলেরই ২০১৩ ব্যাচের তৌহিদ, দিদার, নাঈম, শাকিল, ফখরুল, মাসুক ও বাপ্পিসহ আরও অনেকে।

তথ্যচিত্রটির চিত্রগ্রাহক ছিলেন আব্দুল্লাহ আল রুমান,সহযোগী চিত্রগ্রাহক ছিলেন তৌহিদ, সম্পাদনা করেন ইউসুফ আলী সুমন, সহকারি পরিচালক হিসেবে ছিলেন বান্নাহ, স্ক্রিপ্ট লিখেন দিদারুল আলম এবং তথ্যচিত্রটির সুশৃঙ্খল কনসেপ্ট প্রদান ও উপস্থাপনায় ছিলেন অত্র বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সাইমুন ইসলাম রুপক।

আর পড়তে পারেন