বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাসী ধোঁকাবাজিতে বিশ্বাসী নয় – মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৫, ২০১৭
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর !!
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাসী ধোঁকাবাজিতে বিশ্বাসী নয়। আওয়ামী লীগ ক্ষমতায় এলে উন্নয়ন করে। রাস্তা-ঘাট, স্কুল-মাদ্রাসার উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের ভাগ্যেরও উন্নয়ন হয়। দেশের মানুষ জানে-আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাসী, ধোঁকাবাজিতে বিশ্বাসী নয়। আওয়ামী লীগ সরকারের আমলে দেশের ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে, এ সরকারের আমলেই এ সেতু চালু হবে। তিনি বলেন, আগামী নির্বাচন হবে উন্নয়নের প্রতীক নৌকার নির্বাচন। দেশজুড়ে উন্নয়নের জোয়ারে মানুষ এখন জননেত্রী শেখ হাসিনা ও নৌকার উপর বিশ্বাসী হয়ে গেছে। দেশের উন্নয়নে নৌকার কোনো বিকল্প নেই- এ কথা দেশবাসী মনেপ্রাণে বিশ্বাস করে।

তিনি  সোমবার বিকেলে মতলব উত্তর উপজেলার মোহনপুর আলী আহমদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয়ে আশ্রয় কেন্দ্র নির্মাণ কাজ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

ত্রাণ মন্ত্রী আরো বলেন, দেশে প্রায় চার হাজার আশ্রয়কেন্দ্র রয়েছে যেখানে ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, বন্যাসহ যে কোন দুর্যোগে মানুষ আশ্রয় গ্রহণ করে থাকে। এর বাইরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী ও বেসরকারি অবকাঠামোতেও মানুষ দুর্যোগকালে আশ্রয় গ্রহণ করে থাকে। উপকূলীয় জলোচ্ছাসের জন্য এক সময় ১৩টি জেলাকে ঝুঁকিপূর্ণ মনে করা হতো। এখন এর পরিধি ১৯টিতে দাঁড়িয়েছে। বন্যাপ্রবণ জেলার সংখ্যাও ৩২টিতে উপনীত হয়েছে। এসব বিবেচনায় দেশের মানুষের জানমাল রক্ষায় আরও আশ্রয়কেন্দ্র নির্মাণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। কমপ্রিহেনসিভ ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রোগ্রাম (সিডিএমপি) এর গবেষনায় টেকসই দুর্যোগ ব্যবস্থাপনার জন্য সাড়ে ছয় হাজার আশ্রয়কেন্দ্রের কথা বলা হয়েছে।

কমপ্রিহেনসিভ ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রোগ্রাম (সিডিএমপি) গবেষণার আলোকে ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পণায় সাড়ে ছয় হাজার আশ্রয়কেন্দ্রে উপনীত হওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ত্রাণ মন্ত্রী বলেন, বন্যা ও ঘূর্ণিঝড়ের সময় মেঘনা নদীর চর এলাকার মানুষদের আশ্রয়ের উদ্দেশ্যে এটি নির্মাণ করা হচ্ছে। নির্মাণকাজ দ্রুত শেষ করার জন্য ঠিকাদারকে তাগিদ দেন।

এ সময় উপস্থিত ছিলেন, সাবেক যুগ্ম সচিব আমিনুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, মতলব উত্তর উপজেলার নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, মতলব দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, মতলব উত্তর থানার ওসি আনোয়ারুল হক কামাল, মতলব দক্ষিণ থানার ওসি মো. কুতুব উদ্দিন, চাঁদপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার, জেলা পরিষদ সদস্য মিনহাজ উদ্দিন খান, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুনসুর আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ প্রমুখ।

আর পড়তে পারেন