শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগের কোন মিটিংয়ে স্কুলের কোন শিক্ষার্থী নিয়ে আসবেন না… প্রতিমন্ত্রী ফারুক জাহিদ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৯, ২০১৯
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:
নবীনগরে নদীভাঙ্গন পরিদর্শন করতে এসে পানি সম্পদ প্রতিমন্ত্রী বললেন, ভবিষ্যতে আওয়ামীলীগের কোন মিটিংয়ে স্কুলের শিক্ষার্থীদের উপস্থিতি আর দেখতে চাইনা।

পানি সম্পদ   প্র তিমন্ত্রী ফারুক জাহিদ বলেছেন, আওয়ামীলীগের কোন সভা সমাবেশে ভবিষ্যতে স্কুলের কোন ছেলে মেয়েকে আর দেখতে চাইনা। সুতরাং আওয়ামীলীগের কোন মিটিংয়ে কখনও আর শিক্ষার্থীদের আপনারা নিয়ে আসবেন না।

প্রতিমন্ত্রী বললেন, আমি এখানে আসার আগে যদি জানতাম, স্কুলের ছোট ছোট শিক্ষার্থীদেরকে এভাবে এনে দাঁড় করিয়ে রাখা হয়েছে, তাহলে আমি এখানে আসতাম না।’

প্রতিমন্ত্রী আজ রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নদীভাঙ্গন কবলিত বেশ কয়েকটি এলাকা পরিদর্শন করতে এসে একাধিক পথসভায় প্রচন্ড রৌদ্রের মধ্যে স্কুলের শিক্ষার্থীদেরকে ঘর্মাক্ত অবস্থায় দাঁড়িয়ে থাকতে দেখে স্থানীয় প্রশাসন ও আওয়ামীলীগের উদ্দেশ্যে এ কথাগুলো বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ হলো, যে সব এলাকায় নদীভাঙ্গন রয়েছে, সেসব এলাকায় বিভিন্ন প্রকল্প গ্রহণ করে, নদীভাঙ্গন রোধ করতে হবে। সারাদেশের নদীভাঙ্গন নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী সর্বদাই চিন্তিত থাকেন।

মেঘনার ভয়াবহ ভাঙ্গনকবলিত নবীনগর উপজেলার নদী তীরবর্তী কেদারখোলা, নজর দৌলত, বাইশ মৌজা, চরলাপাং, সাহেবনগর, মানিকনগর, বড়িকান্দি, এমপি টিলাসহ বেশ কয়েকটি এলাকা মন্ত্রী পরিদর্শন করেন।

স্পীডবোট যোগে এসব ভাংগনকবলিত এলাকা পরিদর্শনের সময় নদী পাড়ের দুর্দশাগ্রস্ত অসংখ্য মানুষ হাত নেড়ে মন্ত্রীকে স্বাগত জানাতে দেখা যায়। নদী ভাঙ্গনের প্রধান কারণ হিসেবে অবৈধ ভাবে বালু উত্তোলনকারীদের দায়ী করে মন্ত্রী বলেন, আমি জেলা প্রশাসনের নিকট চিঠি পাঠিয়েছি এই বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে পাশাপাশি আপনারা সবাই সোচ্চার হউন। আপনাদের আশে পাশে যদি কেউ অবৈধ ভাবে বালু উত্তোলন করে সঙ্গে সঙ্গে প্রশাসনকে অবহিত করুন।

পরিদর্শনের সময় প্রতিমন্ত্রীর সাথে ছিলেন আওয়ামীলীগ দলীয় স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ হালিম, উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান, ইউএনও মোহাম্মদ মাসুম সহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ। এর আগে সড়ক পথে প্রতিমন্ত্রী নবীনগরে এসে পৌছলে, তাকে স্থানীয় ডাকবাংলোতে গার্ড অব অনার দেয়া হয়।

এসময় নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসানসহ পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন