বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৮, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

হায়দ্রাবাদকে ৮ উইকেটে হারিয়ে আইপিএল ২০১৮ কাপ নিল ধোনির চেন্নাই সুপার কিংস।  দু বছর পর ফিরেই আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে ফের আইপিএল চ্যাম্পিয়ন মেন ইন ইয়েলো। আবারও জয়ের শিরোপা উঠল ক্যাপ্টেন মহেন্দ্র সিংহ ধোনির মাথায়। এই নিয়ে তিনবার!

রবিবার ওয়াংখেড়েতে চেন্নাইকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নেন ওপেনার শেন ওয়াটসন। এদিন, বিস্ফোরক মেজাজে ছিলেন ওয়াটসন। হায়দরাবাদের কোনও বোলারকে তিনি রেয়াত করেননি।  কার্যত একার হাতেই তিনি ম্যাচ পকেটে পুরে নেন।

৫৭ বলে ১১৭ রান করে অপরাজিত থাকেন এই অসি তারকা। তাঁর ইনিংস সাজানো ছিল ১১টি চার ও ৮টি বিশাল ছক্কায়।  সুরেশ রায়নার (২৪ বলে ৩২) সঙ্গে দ্বিতীয় উইকেটে ১১৫ রান যোগ করেন ওয়াটসন।  রায়না আউট হওয়ার পর বাকি কাজটা অম্বাতি রায়াডুকে নিয়ে সম্পন্ন করেন ওয়াটসন। মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ধোনি-বাহিনী।

এর আগে, রবিবার ফাইনালে সিএসকে-র বিরুদ্ধে প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান করে সানরাইজার্স হায়দরাবাদ। দলের পক্ষে ভাল রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন (৩৬ বলে ৪৭)। পরের দিকে ইউসুফ পাঠান (২৫ বলে ৪৫) এবং কার্লোস ব্রেথওয়েটের (১১ বলে ২১) ঝোড়ো ইনিংসের দৌলতে ওই রান তোলে এসআরএইচ।  চেন্নাইয়ের পাঁচ বোলার একটি করে উইকেট দখল করেছে।

ফাইনালে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে মহেন্দ্র সিংহ ধোনির দলে একটি বদল হয়। হরভজন সিংহের বদলে দলে আসেন কর্ণ শর্মা। অন্যদিকে, হায়দরাবাদ দলে দু’টি বদল হয়। খলিল আহমেদের বদলে দলে আসেন সন্দীপ শর্মা এবং চোট পাওয়া ঋদ্ধিমান সাহার বদলে খেলেন বাংলারই অপর এক উইকেটকিপার শ্রীবৎস গোস্বামী।

আর পড়তে পারেন