শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইপিএলে ইতিহাস গড়েছেন ক্রিস গেইল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩০, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) ইতিহাস গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। ক্যারিবীয় এই ব্যাটিং দানব এবারের আইপিএলে খেলছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে। আইপিএলে ৩০০টি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন গেইল।

শনিবার মুম্বাইয়ের বিপক্ষে ইনিংসের তৃতীয় ওভারে মাইকেল ম্যাকলেঞ্জকে টানা দুটি ছক্কা হাঁকিয়ে আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩০০ ছয় মারার রেকর্ড গড়েন গেইল।

চলতি আইপিএলে ফর্মের তুঙ্গে রয়েছেন গেইল। আইপিএলের চলমান ১২তম আসরে এ মাইলফলকে পৌঁছানো পর্যন্ত ৮টি ছক্কা হাঁকিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ক্রিকেটার।

আইপিএলের এবারের আসরে প্রথম ম্যাচে খেলতে নেমে রাজস্থান রয়েলসের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান ক্যারিবীয় এই ওপেনার। ৪৭ বলে আট চার ও চারটি ছক্কায় ৭৯ রান করেন গেইল।

দ্বিতীয় ম্যাচে কলকাতার বিপক্ষে ব্যাটিং ঝড় তুলে আউট হয়ে যান গেইল। কলকাতার বিপক্ষে ১৩ বলে দুই চার ও দুটি ছক্কায় করেন ২০ রান।

শনিবার আইপিএলের নবম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মুম্বাই। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৭৪ রান করে মুম্বাই।

টার্গেট তাড়া করতে নেমে লোকেশ রাহুলকে নিয়ে ব্যাটিং ঝড় তোলেন গেইল। এই রিপোর্ট লেখা অবস্থায় ২০ বলে ২৮ রানে ব্যাট করছেন গেইল।

শুধু ছক্কা হাঁকানোই নয়, আইপিএলে ৩৩৩টি চার মারেন গেইল। আইপিএলে শনিবারের আগে ১১৪ ম্যাচ খেলে ৬টি সেঞ্চুরি এবং ২৫টি ফিফটির সাহায্যে ৪১.৩৪ গড়ে ৪ হাজার ৯৩ রান করেন গেইল।

ছক্কা হাঁকানোর দিক থেকে গেইলের পরেই রয়েছেন এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক আইপিএল খেলছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে। ১৪৩ ম্যাচ খেলে ১৯৩টি ছক্কা হাঁকান ভিলিয়ার্স। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১৭৭ ম্যাচে হাঁকান ১৮৭টি ছক্কা।

আর পড়তে পারেন