শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্ট্রেলিয়ায় ওয়াটামোলা সাগরে ডুবে কুমিল্লার রাহাতের মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৩, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
অস্ট্রেলিয়ায় সাগরে ডুবে বাংলাদেশী ছাত্র রাহাত বিন মোস্তাফিজের (২০) মৃত্যু হয়েছে। তিনি কুমিল্লা নগরীর বিষ্ণপুর এলাকার ব্যাংক কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের ছোট ছেলে। তাদের নিকট আত্মীয় ব্যাংক কর্মকর্তা কাজী ফখরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, বাংলাদেশি তিন ছাত্র রাহাত- বাপন- ফয়সল অস্ট্রেলিয়ায় পড়তে গিয়ে একসঙ্গে থাকতেন সিডনির ওয়ালি পার্কে।তিন বন্ধু বৃহস্পতিবার একসঙ্গে বেড়াতে বেরিয়েছিলেন। দক্ষিণ সিডনির রয়েল ন্যাশনাল পার্ক লাগোয়া ওয়াটামোলা সৈকতটি সাঁতারের জন্যে বিশেষ জনপ্রিয়। ওখানে কিছু উঁচু জায়গা আছে সেখান থেকে অভিযান প্রিয় সাঁতারুরা লাফিয়ে পড়ে সাগরে। তিন বন্ধুই সাঁতার জানতেন। কিন্তু লাফিয়ে পড়ে কিছুক্ষণ সাঁতরাবার পর রাহাত বলেন তিনি আর সাঁতরাতে পারছেননা। বাপন-ফয়সল তখন রাহাতের উদ্দেশে সাহায্যের হাত বাড়ান। কিন্তু ততক্ষণে তলিয়ে যেতে শুরু করেছেন রাহাত। খবর পেয়ে এম্বুলেন্স-প্যারামেডিকসরা ছুটে বাপন ও ফয়সলকে শুশ্রুষা দিয়ে দু’জনকে নিয়ে যান হাসপাতালে। পুলিশ এসে উদ্ধার করে রাহাতের মৃতদেহ।

পুলিশের প্রাথমিক ধারণা ঘোরাঘুরিতে ক্লান্ত রাহাত লাফিয়ে পড়ার সময় ভীতসন্ত্রস্ত হয়ে গিয়েছিলেন। এরকারণেই দুর্ঘটনাটি ঘটতে পারে।আইটির ছাত্র রাহাত সিডনিতে উবারইটসের সঙ্গে কাজ করতেন। সম্প্রতি ম্যাকডোনাল্ডে চাকরি হয়েছিল তার। তার মৃত্যুতে স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

আর পড়তে পারেন