বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অভিনেত্রী রানী সরকার আর নেই,চলে গেলেন না ফেরার দেশে

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৭, ২০১৮
news-image

 

বিনোদন ডেস্ক:

না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় অভিনেত্রী রানী সরকার। শনিবার (৭ জুলাই) ভোর ৪টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ৮৬ বছর বয়সী এই অভিনেত্রী বার্ধক্য ছাড়াও পিত্তথলির পাথর, বাতজ্বর, জটিল কোলেলিথিয়েসিস রোগসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

শনিবার দুপুরে এফডিসিতে শেষ বিদায় জানাবেন প্রিয় সহর্মীরা। জায়েদ খান জাগো নিউজকে বলেন,‘এফডিসিতে দুপুর ২টা ১৫ মিনিটে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর এখানেই রাখা হবে তার শিল্পীপরিবারের প্রিয় মানুষেরা শ্রদ্ধা নিবেন করবেন শেষবারের মতো। বিকেলে আজিমপুর গোরস্তানে দাফন সম্পন্ন হবে রানীর।’

রানী ছিলেন ষাট ও সত্তর দশকের খল-অভিনেত্রী। নেতিবাচক চরিত্রে তার উপস্থিতি দর্শকদের আনন্দ দিয়েছে। রানী সরকারের জন্ম সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার সোনাতলা গ্রামে। তার আসল নাম মোসাম্মৎ আমিরুন নেসা খানম। তার বাবার নাম সোলেমান মোল্লা এবং মায়ের নাম আছিয়া খাতুন।

১৯৫৮ সালে রানী সরকারের চলচ্চিত্রে অভিষেক হয় এ জে কারদার পরিচালিত ‘দূর হ্যায় সুখ কা গাঁও’ চলচ্চিত্রের মাধ্যমে। ১৯৬২ সালে বিখ্যাত চলচ্চিত্রকার এহতেশামুর রহমান পরিচালিত উর্দু চলচ্চিত্র ‘চান্দা’তে অভিনয় করেন।২০১৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন তিনি।

আর পড়তে পারেন