শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে সেফুদা আটক

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৩, ২০১৯
news-image

 

অনলাইন ডেস্কঃ
অবশেষে সিফাত উল্লা সেফুকে আটক করেছে অস্ট্রিয়া পুলিশ। অস্ট্রিয়া প্রবাসী সাংবাদিক আহমেদ ফিরোজ বিষয়টি নিশ্চিত করলেও অস্ট্রিয়া পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিক কিছু এখনো জানানো হয়নি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে মহানবী (সাঃ) ও পবিত্র কোরআন শরীফ অবমাননা করেন সিফাত উল্লাহ সেফু। ধর্ম অবমাননার অভিযোগে সেফুর বিরুদ্ধে অস্ট্রিয়াতে বাংলাদেশ হাইকমিশনের করা মামলা সহ এ পর্যন্ত তিনটি মামলা দায়ের হয়েছিলো।

জানা গেছে, সিফাত উল্লাহ সেফুর বিরুদ্ধে দায়ের করা মামলা অস্ট্রিয়া ক্রিমিনাল পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের কাছে হস্তান্তর করা হয়েছে। অস্ট্রিয়ান ক্রিমিনাল পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার হুমকির জন্য পৃথক আরেকটি মামলাও করেছেন। যার পরিপ্রেক্ষিতে সেদেশের পুলিশ সেফুকে আটক করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে বিভিন্ন সময় নেতিবাচক ও অশ্লীল বাক্য ছুঁড়ে আলোচিত সমালোচিত হওয়া সিফাত উল্লাহ সেফুর বিরুদ্ধে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও বিভিন্ন সময়ে খারাপ ও অশ্লীল মন্তব্য করার অভিযোগ রয়েছে।

এদিকে অস্ট্রিয়ান আইনজীবীরা বলেছেন , যদি সিফাতউল্লাহ দোষী সাব্যস্ত হয় তাহলে দেশের আইন অনুযায়ী তার সর্বোচ্চ শাস্তি হবে ৬ মাস থেকে ১ বৎসর। এবং তার সকল সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেওয়া হবে। আর যদি পাগল প্রমাণিত হয় তাহলে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।

এর আগে ধর্মীয় অবমাননার দায়ে সেফুর বিরুদ্ধে বাংলাদেশ হাইকমিশনের মামলাসহ তিনটি মামলা হলেও আগামীকাল আরেকটি মামলা আদালতে উত্থাপন করা হবে বলে জানা গেছে। বর্তমানে সে পুলিশ হাজতে রয়েছে। সেফুকে গ্রেফতারের দাবিতে বাংলাদেশের বিভিন্ন স্থানে প্রতিদিন প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে।

আর পড়তে পারেন