মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

‍‍‌‌“আপনার মাস্ক কোথায়?” শীর্ষক ক্যাম্পেইন কুমিল্লায় অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৪, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

অবশেষে Volunteer for Bangladesh এর উদ্যোগে জাতীয় পর্যায়ের সচেতনতামূলক ইভেন্টটির সফল পরিসমাপ্তি ঘটলো। ভলেন্টিয়ার ফর বাংলাদেশের আয়োজনে বাংলাদেশের ৮টি বিভাগের ৬৪টি জেলায় একযোগে পরিচালনা করা হয় উক্ত ইভেন্টটি।

উক্ত ইভেন্টের অন্যতম জেলা অংশগ্রহণকারি জেলা হিসেবে ছিলো VBD – Cumilla District .এ জেলায় সকল ধরনের নির্দেশনা মেনে সুসৃঙ্খল ও সুন্দর ভাবে আয়োজন করা হয় ইভেন্টটি। প্রায় ৫০০ এরও বেশি সংখ্যক ভলেন্টিয়ার উপস্থিত থাকে আজকের এই ইভেন্টে।

এই ইভেন্টের মূল উদ্দেশ্য ছিল করোনা মহামারীর প্রকোপ থেকে রক্ষা পেতে সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করা। World Health Organization (WHO) এর ধারণা অনুযায়ী করোনা ভাইরাসের আরেকটি স্রোত শীঘ্রই আঘাত হানতে পারে পৃথিবীতে। এমতাবস্থায় ভলেন্টিয়ার ফর বাংলাদেশ বিশ্বাস করে একমাত্র সকলের সচেতনতাই পারে এই মহামারীর ছোবল থেকে সবাইকে সুরক্ষিত রাখতে।

এই বিশ্বাসকে বুকে ধারণ করে সারা বাংলাদেশের হাজার হাজার তরুণ রাস্তায় নেমে আসে শুধুমাত্র এই সচেতনতার ধারণাটিকে জনসাধারণের নিকট পৌঁছে দিতে। যার মধ্যে অন্যতম অংশ ছিল ভলেন্টিয়ার ফর বাংলাদেশ কুমিল্লা জেলার ভলেন্টিয়াররা।

১২ই নভেম্বর, অন্যান্য জেলার মতো ভিবিডি কুমিল্লা জেলার ভলেন্টিয়াররাও জড় হয়েছিলো নগরীর টাউনহল মাঠে। সেখান থেকে ৩টি জোন এ ভাগ হয়ে প্রায় ৪০০জন ভলেন্টিয়ার শহরের ৩টি গুরুত্বপূর্ণ অংশে চলে যায় এবং ক্যাম্পেইন কার্যক্রম চালায়।

আর পড়তে পারেন