বুধবার, ১৩ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

৬ষ্ঠ জাতীয় স্কাউটস কমডেকা ক্যাম্প স্থান পরিদর্শন করেছেন ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা এবং রেল পথ সচিব

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৫, ২০১৮
news-image

 

বিএম ইসমাইলঃ
চাঁদপুর জেলার হাইমচরের চরভাঙ্গায় ৬ষ্ট জাতীয় স্কাউটস কমডেকা ক্যাম্প এলাকা পরিদর্শন করেছেন ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা সচিব শাহ কামাল ও রেল পথ সচিব মোঃ মোফাজ্জেল হোসেন সহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তা ও স্কাউটস জাতীয় পর্যায়ের কর্মকর্তাসহ জেলা উপজেলা প্রশাসনের কর্মকর্তা জনপ্রতিনিধি রাজনীতিবিদ সহ সাংবাদিকবৃন্দ।

রবিবার সকাল ১০টায় ৬ষ্ট জাতীয় স্কাউটস কমডেকা ক্যাম্প ও সমাবেশ স্থান হাইমচরের আলগী দক্ষিন ইউনিয়নের চর ভাঙ্গা এলাকা পরিদর্শনকালে স্থানীয় সুধি ও এলাকাবাসীর সাথে কথোপকথন কালে ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা সচিব ও বাংলাদেশ স্কাউটস জাতীয় স্টিয়ারিং কমিটির আহ্বায়ক শাহ কামাল এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, হাইমচরে দেশী বিদেশী ৬ থেকে ৭ হাজার রোবার স্কাউটস ক্যাম্প ও সমাবেশ হবে। এ সমাবেশ উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রন জানানো হয়েছে। এ বিশাল অনুষ্ঠানে প্রধান মন্ত্রীর আসার সম্ভাবনা রয়েছে। প্রধান মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে স্কাউটস ক্যাম্প তারিখ নির্ধারন করা হবে। সম্ভাব্য তারিখ মার্চ মাসের মাঝামাঝি সময়। অনুন্নত নদী ভাঙ্গন কবলিত এ এলাকায় প্রধান মন্ত্রীর আগমন হলে হাইমচরের বৈপ্লবিক উন্নয়ন ঘটবে। সড়ক নির্মান এর পাশাপাশি অবকাঠামো চরউন্নয়ন সহ সমগ্র অঞ্চলে উন্নয়ন হবে। পরিদর্শনকালে রেলপথ সচিব ও বাংলাদেশ স্কাউটস ৬ষ্ট জাতীয় কমডেকা সাংগঠনিক কমিটির সভাপতি মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, ক্যাম্প স্থাপনে হাইমচরের জনগন এর আন্তরিকতা আমাদেরকে মুগ্ধ করেছে। বিনা শর্তে ফসলি জমির মাঠ ব্যবহারসহ সহায়তার আশ্বাস প্রদান প্রশংসার দাবী রাখে। ২৬টি বিদেশী স্কাউটসদের আমন্ত্রন জানানো হয়েছে। এখানে দেশী বিদেশী ৬ থেকে ৭ হাজার স্কাউটস অংশ নিবে, ৭দিন তারা এ ক্যাম্পে অবস্থান করবে। তাদের থাকা খাওয়া চলাফেরায় এলাকাবাসী সহযোগীতা করতে হবে। তাদের শিক্ষণীয় কর্ম, সাংস্কৃতিক, সামাজিক কর্মকান্ড থেকে হাইমচর উপজেলাবাসী তথা চাঁদপুরসহ সমগ্র বাংলাদেশ ও বিশ্ববাসী নতুন করে শিখবে। এখানে হাইমচর বাসীর অংশগ্রহন থাকবে।

পরে বেলা ১১টায় উপজেলা পরিষদ অডিটরিয়মে স্কাউটস সাব কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভা এবং পরিদর্শনকালে ত্রান ও দূর্যোগ সচিব শাহ কামাল, রেল পথ সচিব মোফাজ্জেল হোসেন, জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল, পুলিশ সুপার পিপিএম শামসুন্নাহার, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুর হোসেন পাটওয়ারী, উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ মাসুম, উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম কবির, সেলিনা আক্তার শেফালি, হাইমচর প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম সহ আরও উপস্থিত ছিলেন সরকারের একাধিক অতিরিক্ত ও যুগ্ম সচিব, বাংলাদেশ স্কাউটস জাতীয়, কুমিল্লা অঞ্চল, চাঁদপুর, হাইমচর এর স্কাউটস কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধি বৃন্দ।

আর পড়তে পারেন