রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

২৮ জুন থেকে ৩০ জুন ২০২০ পর্যন্ত অনুষ্ঠিত হবে অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল মেলা-২০২০

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৪, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

বর্তমান করোনা পরিস্থিতিতে বিবেচনায় এনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ৬৪টি জেলায় ডিজিটাল কার্যক্রমকে জাতীয় তথ্য বাতায়নের মাধ্যমে নাগরিকদের কাছে উপস্থাপনের মাধ্যমে অনলাইনে ডিজিটাল মেলা ২০২০ আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসন, কুমিল্লা আগামী ২৮ জুন থেকে ৩০ জুন ২০২০ পর্যন্ত অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল মেলা কুমিল্লা ২০২০ আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে। মেলাটি জেলা প্রশাসনের ওয়েব সাইট www.comilla .gov.bd,  জেলা প্রশাসকের ফেসবুক পেজ ‘জেলা প্রশাসন, কুমিল্লা’ এবং মেলার ফেসবুক পেজ “অনলাইনে ডিজিটাল মেলা কুমিল্লা ২০২০” এর মাধ্যমে আয়োজন করা হচ্ছে।

মেলায় অনলাইনে প্রেস ব্রিফিং ও সেমিনারের আয়োজন করা হবে। মেলায় ই-সেবা, ডিজিটাল সেন্টার, পোষ্ট ই-সেন্টার, এজেন্ট ব্যাংকিং, রুরাল ই-কমার্স ও অন্যান্য প্রতিষ্ঠান সমূহ, শিক্ষা ও কর্মসংস্থান এবং বিভিন্ন স্টার্টআপ ও তরুণ উদ্ভাবকদের উদ্যোগ নামে ৪টি প্যাভিলিয়ন থাকবে। এই প্যাভিলিয়নের প্রতিষ্ঠান সমূহ তাদের প্রকল্প, উদ্যোগ ও কার্যক্রম ভিডিও, অডিও ও ছবির মাধ্যমে প্রদর্শন করবে এবং জনগন বিশেষ করে শিক্ষার্থীদের অংশগ্রহনেরও সুযোগ করে দেবে।

সর্ব সাধারণকে ২৮ জুন থেকে ৩০ জুন পর্যন্ত অনুষ্ঠিতব্য অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল মেলা/২০২০ দেখার জন্য অনুরোধ করা যাচ্ছে।

কুমিল্লার সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর এ বিষয়টি নিশ্চিত করেছে।

আর পড়তে পারেন