শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

২৩ মে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৫, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্ট:

সারাদেশের করোনা পরিস্থিতির কারনে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৩ মে এবং বিশ্ববিদ্যালয় ২৪ মে খোলার কথা থাকলেও বর্তমান পরিস্থিতিতে পূর্বঘোষিত সময়ে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান। পরিস্থিতি বিবেচনায় যখনই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে তখনও তা সবার জন্য খোলা হবে না। প্রথমে শুধু এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য শ্রেণিকক্ষ খোলা হবে। তাদের সংক্ষিপ্ত পাঠ্যসূচিতে ক্লাস করানোর পর পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

শনিবার (১৫ মে) এই বিষয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী গণমাধ্যমকে বলেন, চলমান বিধিনিষেধ যেহেতু আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করা হচ্ছে, তাই ২৩ মে স্কুল–কলেজ এবং ২৪ মে বিশ্ববিদ্যালয়ে খোলা সম্ভব হবে না।

উল্লেখ্য, এর আগে সরকার করোনা বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শ করে ২৩ মে থেকে স্কুল–কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ থাকায় চলমান বিধিনিষেধ বৃদ্ধির চিন্তাভাবনার পাশাপাশি স্কুল–কলেজ খোলাও পিছিয়ে যাচ্ছে।

এর আগে এক বছরের বেশি সময় ধরে বন্ধের পর ৩০ মার্চ দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দিয়েছিল সরকার। কিন্তু সেটিও সম্ভব হয়নি। করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে।

আর পড়তে পারেন