সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

২১৫ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০১৬

13-02-16-ICC under 19 World Cup Bangladesh VS Sri Lanka-12স্পোর্টস ডেস্ক: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জয়ের জন্য বাংলাদেশকে ২১৫ রানের লক্ষ্য বেধে দিয়েছে শ্রীলঙ্কা যুব দল। মেহেদি হাসান মিরাজ, সাইফুদ্দিন ও আবদুল হালিমদের বোলিং নৈপুণ্যে সাত বল বাকি থাকতেই ২১৪ রানে অলআউট হয় লঙ্কানরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শনিবার টস হেরে শুরুতে ফিল্ডিং করতে হয় বাংলোদেশকে। ওপেনিং জুটিতে শ্রীলঙ্কা কিছুটা শক্তিশালী অবস্থান নিলেও পরে তা ভেঙে যায়। শ্রীলঙ্কার দুই ওপেনার কামিন্দু মেন্ডিস ও সালিন্দু পেরেইরা দুর্দান্ত সূচনা করেন। ৬০ রানের ওপেনিং জুটি গড়ে বড় স্কোর গড়ার আভাসই দিচ্ছিলেন তারা। তবে চোখ রাঙাতে থাকা দুই লঙ্কান ওপেনারকে এরপরই ফিরিয়ে দিতে সক্ষম হন বাংলাদেশ অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। মেন্ডিসকে (২৬) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। আর পেরেইরা (৩৪) উইকেটের পেছনে ধরা পড়েন সেই মিরাজের বলেই।

পরে দলীয় ৭০ রানে আভিস্কা ফার্নান্দোকে (৬) বোল্ড করে সাজঘরে ফেরান মিরাজ। শুরুতেই মিরাজের ট্রিপল আঘাতে রানের গতি কমে আসে লঙ্কানদের। সেই সুযোগ কাজে লাগিয়ে আরো দুই উইকেট তুলে নেন মেহেদি হাসান রানা ও সালেহ আহেমদ শাওন। রানার বলে আহসান (২৭) উইকেটের পেছনে ধরা পড়েন। অপরদিকে শাওনের বলে এলবডব্লিউর ফাঁদে পড়েন সিলভা (১০)।

বাকি কাজটা সেরে দেন সাইফুদ্দিন ও আবদুল হালিম। শেষ পাঁচ ব্যাটসম্যানের চার জনকেই ফেরান তারা। ব্যতিক্রম ছিলেন শুধু দামিথা সিলভা। তিনি রান আউট হয়েছেন। লঙ্কান ইনিংসে পরবর্তী ব্যাটসম্যানদের মধ্যে চারিথ আসালাঙ্কা সর্বোচ্চ ৭৬ রান করেন। ওয়ানিদু হাসারাঙ্গা করেন ৩০ রান। বাংলাদেশের বোলারদের মধ্যে অধিনায়ক মিরাজ তিনটি এবং সাইফুদ্দিন ও আবদুল হালিম দুটি করে উইকেট নেন। আর একটি করে উইকেট নেন সালেহ আহমেদ শাওন ও মেহেদি হাসান রানা।

এর আগে বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ যুব দলের কাছে। আর ৯ ফেব্রুয়ারি প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কা ভারতের কাছে হেরে ফাইনালে খেলার সুযোগ থেকে বঞ্চিত হয়। এ দুটি দলকে নিয়েই ফতুল্লায় হচ্ছে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

আর পড়তে পারেন