রবিবার, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

১ম টি-টুয়েন্টিতে আফগানদের কাছে টাইগারদের শোচনীয় হার

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৪, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
তিন ম্যাচ সিরিজের ১ম টি-টুয়েন্টিতে আফগানিস্তানের কাছে শোচনীয় হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ। আফগানিস্তান টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৭ রান সংগ্রহ করে। জবাবে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে রশিদ খান ও শাপুর যাদুবের দুদান্ত বোলিংয়ে ১৯ ওভারে ১২২ রানে অলআউট হয় । তাতে ১ম ম্যাচ ৪৫ রানের বড় ব্যবধানে হার।

ভারতের দেরাদুনে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। তিন ম্যাচ টি-টোয়েন্টি ম্যাচটি বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় অনুষ্ঠিত হয়। রশিদ খানকে নিয়ে ম্যাচের শুরুতেই সতীর্থদের সতর্ক থাকতে বলেছিলেন সাকিব আল হাসান। কিন্তু তাতেও লাভ হয়নি রশিদের দুর্দান্ত বোলিংয়ে অসহায় আত্মসর্মপণ করে টাইগাররা।

১৬৮ রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ব্যাটিংয়ে বাংলাদেশের শুরুটা হয়েছে ধাক্কা দিয়ে। নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম রানের খাতা না খুলে বিদায় নেন প্রথম বলে। মুজিব উর রহমানের রাউন্ড দ্য উইকেটে বল বাংলাদিশ ওপেনারের পেছনের পায়ে লাগলে আম্পায়ার আউট দেন। তারপর চতুর্থ ওভারে মোহাম্মদ নবীর বলে মোহাম্মদ শাহজাদের গ্লাভসে ধরা পড়েন সাকিব (১৫)। নতুন দুই ব্যাটসম্যান মুশফিক ও লিটন ওই ধাক্কা সামলে নেন। কিন্তু ৪৩ রানের বেশি করতে পারেননি তারা। নবীর বলে এলবিডাব্লিউ হন লিটন। ২০ বলে ৩ চার ও ১ ছয়ে ৩০ রান করেন এই ওপেনার। আগের বলেই ১৬ রানে জীবন পান মুশফিক। তারপরই রশিদের জাদু। ১১তম ওভারে বল হাতে নেন ১৯ বছর বয়সী তারকা। প্রথম বলেই মুশফিককে (১৭) বোল্ড করেন। পরের বলে সাব্বির রহমানকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন তিনি। মোসাদ্দেক হোসেন দৌড়ে এক রান নিয়ে হ্যাটট্রিক করতে দেননি তাকে। মাহমুদউল্লাহর সঙ্গে তারপরও চেষ্টা চালিয়ে গেছেন মোসাদ্দেক। তবে ২৯ রান করতেই এ জুটি ভাঙেন রশিদ। ১৪ রানে উসমান ঘানির ক্যাচ বানান মোসাদ্দেককে। ১৮তম ওভারে শাপুর জাদরান একে একে তিন উইকেট তুলে নেন। ওই ওভারে আবুল হাসান (৫), মাহমুদউল্লাহ (২৯) ও রুবেল হোসেন বিদায় নেন শূন্য রানে। আবু জায়েদ রাহীকে (১) রশিদের ক্যাচ বানিয়ে বাংলাদেশকে গুটিয়ে দেন করিম জানাত। আফগানিস্তানের পক্ষে তিনটি করে উইকেট নেন রশিদ ও শাপুর। ৩ ওভারে ১৩ রান দেন রশিদ, আর ৪ ওভারে ৪০ রান দেন শাপুর।

আর পড়তে পারেন