বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

হোমনা যুবলীগের সম্মেলনকে ঘিরে বিভিন্ন স্থান ও রাস্তাঘাট সর্বত্র সাজানো হয়েছে নতুন সাজে

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২১, ২০২০
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে নতুন সাজে সাজানো হয়েছে কুমিল্লার হোমনা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্র্ণ স্থান ও রাস্তাঘাট।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি টোল প্লাজা থেকে শুরু করে গৌরীপুর-হোমনা সড়কের সর্বত্র এখন শোভা পাচ্ছে রংবেরংয়ের তোরণ, ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড। দীর্ঘ আট বছর পর ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মঙ্গলবার ২২ ডিসেম্বর হোমনা হাইস্কুল মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এ জন্য কুমিল্লা উত্তর জেলা যুবলীগের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

যুবলীগের এ সম্মেলন উপলক্ষে দাউদকান্দি, তিতাস ও হোমনা উপজেলা সদরসহ সর্বত্রই জনসমাগম ঘটে এমন স্থানে নির্মাণ করা হয়েছে বাহারী তোরণসহ বিলবোর্ড, ব্যানার ফেস্টুন আর পোষ্টার। তৃণমূল আওয়ামী লীগ থেকে শুরু করে এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকের পক্ষ থেকে এগুলো নির্মাণ করা হয়েছে। দাউদকান্দির গৌরীপুর থেকে হোমনা পর্যন্ত প্রায় দেড় শতাধিক তোরণ নির্মাণ করা হচ্ছে কেন্দ্রীয় নেতৃবৃন্ধদের শুভেচ্ছা জানাতে।

দলীয় সূত্রে জানা গেছে, এবারের উপজেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হবে একটি কার্যকরী ও সুন্দর। সম্মেলনে কেন্দ্রীয় যুবলীগ ও জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল, বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর আলম শাহীন, এম শাহাদাৎ হোসেন তাসলিম, যুগ্ন সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহলি আমিন, সাধারণ সম্পাদক রোশন আলী মাষ্টার প্রমূখ।

সম্মেলনে প্রধান বক্তা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক বাহাউদ্দিন বাহার এবং বিশেষ বক্তা যুগ্ন-আহবায়ক সারোয়ার হোসেন বাবু।

সম্মেলনটি উদ্বোধন করবেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ এমপি এবং সভাপতিত্ব করবেন হোমনা উপজেলা যুবলীগের আহবায়ক খন্দকার নজরুল ইসলাম।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের যুগ্ন-আহবায়ক সারোয়ার হোসেন বাবু জানান, এবারের সম্মেলন হবে অনেক উন্নত অনেক বলিষ্ঠ সম্মেলন। গত ২০১২ সালে আমরা যেটা করতে পারিনি। এবারের সম্মেলনে তৃণমূলের নেতৃত্ব¡ প্রতিষ্ঠিত হবে। কাউন্সিলের মাধ্যমে আমরা একটি চমৎকার কমিটি উপহার দিতে চাই। যারা মানুষ ও দেশের কল্যাণে কাজ করবে। আর বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ ও জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করাই হবে এবারের সম্মেলনের মূল উদ্দেশ্য।

 

আর পড়তে পারেন