সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

হোমনা পৌর নির্বাচনে কাউন্সিলর পদে জামাই-শ্বশুরের ভোটযুদ্ধ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২, ২০২১
news-image

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লার হোমনা পৌরসভার ৩নং ওয়ার্ডে কাউন্সিলর পদে আপন মেয়ের জামাই ও শ্বশুর প্রার্থী হয়েছেন। এরা হলেন-উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বর্তমান কাউন্সিলর মো. রাজ মিয়া ও তার মেয়ের জামাই আওয়ামী লীগ নেতা আব্দুস সামাদ।

শ্বশুর রাজ মিয়া উট পাখি প্রতীক এবং জামাই আবদুস সামাদ গাজর প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ১৯ জানুয়ারি মনোনয়নপত্র বাছাইকালে তাদের দু’জনের মনোনয়নপত্রই বৈধ হয়। জামাই-শ্বশুর দু’জনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় বিপাকে পড়েছেন তাদের আত্মীয়-স্বজনরা।

জানা গেছে, মনোনয়ন বৈধ হওয়ার আগে ও পরে তাদের স্বজনরা দু’জনকে একত্র করতে পারিবারিকভাবে বেশ কয়েক দফা বসেও ব্যর্থ হয়।

এ ব্যাপারে জামাই আব্দুস সামাদ জানান, এখন সময় যুবকদের, এলাকার যুবকরাসহ নেতৃস্থানীয় লোকজন আমার পক্ষে আছে। তাই আমি বিপুল ভোটে বিজয়ী হবো ইনশাল্লাহ।

শ্বশুর রাজ মিয়া জানান, গত নির্বাচনেও আমার মেয়ের জামাই এ ওয়ার্ডে আমার সাথে কাউন্সিলর পদে নির্বাচন করে হেরেছে। এবারও জনগণ তাকে নয়, আমাকেই ভোট দিয়ে এ ওয়ার্ডের কাউন্সিলর বানাবে। আশা করি নির্বাচনে জয়ী হতে কোনো বেগ পেতে হবে না।

জামাই ও শ্বশুর দু’জনেই নির্বাচনে বিজয়ের ব্যাপারে সমান আশাবাদী হলেও তারা দু’জনেই একজন অপরজনের ব্যাপারে কোনো বিরূপ মন্তব্য করতে নারাজ।

এদিকে মেয়ে রুবি আক্তার ও তার মা মিনা আক্তার ঘোষণা দিয়েই নিজ নিজ স্বামীকে জয়ী করতে দিন রাত ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। একই সাথে মেয়ে রুবি বাবার বাড়ির আত্মীয়-স্বজনদের প্রচারে নামানোর জন্যও জোর চেষ্টা চালাচ্ছেন।

চতুর্থ ধাপে আরও ৫৬ পৌরসভার তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি।

সূত্র: ইত্তেফাক।

আর পড়তে পারেন