শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

হোমনায় কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত ১৮

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০২১
news-image

 

মো: আতিক:

কুমিল্লার হোমনায় পাগলা কুকুরের কামড়ে শিশু, নারী ও মাদ্রাসার ছাত্রসহ ১৮ জন আহত হয়েছেন।

সোমবার দুপুর থেকে রাত পর্যন্ত উপজেলার ফজুরকান্দি, ঘারমোড়া বাজার ও শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে।এতে ১৮ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে ।

হাসপাতাল ও স্থানীয়রা জানা যায়, সোমবার দুপুর একটার দিকে একটি পাগলা কুকুর উপজেলার ফজুরকান্দি কয়েক জনকে কামড় দেয়। পরে ঘারমোড়া ও শ্রীপুর গ্রামে নারী, শিশু ও মাদ্রাসার ছাত্র সহ ১৮ জনকে কামড়ায় । এদের মধ্যে ১১ জন শিশু ৪ জন নারী, ৩ জন মাদ্রাসার ছাত্র ২ জন যুবক আহত রয়েছেন । এতে গ্রামবাসীর মাঝে জলাতঙ্ক রোগের আতঙ্ক দেখা দেয়। কিন্ত এখনো পর্যন্ত পাগলা কুকুরটিকে ধরতে পারেনি এলাকাবাসি।

আহত মিরাজ বলেন,আমি ঘাড়মোড়া বাজারে রাস্তার পাশ দিয়ে হেটে যাচ্ছি। হঠাৎ একটি কুকুর আমার হাটুর উপরে কামড় দেয়। আমি কুকরটিকে লাথি মেরে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করলে কুকুরটি আমার বুকের মধ্যে আবারও কামড় দিয়ে দৌড়ে চলে যায়। পরে আশে পাশের লোকজন আমাকে হাসপাতাল নিয়ে আসে।

হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার জানান, কুকুরের কামড়ে আহত ১৮ জন চিকিৎসা নিয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর জলাতঙ্ক টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে।

আর পড়তে পারেন