শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

হাশেম খানকে মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ফারুক মেহেদী

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১২, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা-০৫ (বুড়িচং-ব্রাক্ষণপাড়া) আসনের উপ-নির্বাচনে বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়াণ জননেতা অ্যাডভোকেট আবুল হাশেম খানকে দলীয় মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন দেশের বিশিষ্ট সাংবাদিক, গণমাধ্যম ব্যক্তিত্ব ফারুক মেহেদী। একই সাথে তিনি অ্যাডভোকেট আবুল হাশেম খানকে অভিনন্দন জানান।

এক বিবৃতিতে ফারুক মেহেদী জানান, প্রধানমন্ত্রী তৃণমূলের রাজনীতিকে প্রাধান্য দিয়ে দীর্ঘবছর ধরে রাজনীতি করা অভিজ্ঞ ব্যক্তিকে দলীয় মনোনয়ন দিয়ে প্রমাণ করলেন, রাজনীতিতে সততা ও একনিষ্ঠতা থাকলে এর মূল্যায়ন তিনি করেন।

আবুল হাশেম খান সদ্য প্রয়াত এমপি আবদুল মতিন খসরুর সাথে দীর্ঘ ৫০ বছরেরও বেশি সময় ধরে রাজনীতি করেছেন। এ সময়ে তিনি রাজনীতি থেকে জনপ্রতিনিধি হতে পারেন নি। তবে দলের প্রয়োজনে যাকেই মনোনয়ন দেয়া হতো তিনি তাদের পক্ষে কাজ করেছেন। এলাকায় সন্ত্রাস, মাদক, অপরাজনীতির চর্চাও তিনি করেননি। দলীয় নেতাকর্মীদের কাছেও তিনি সমান গ্রহণযোগ্য।

দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেরিতে হলেও একজন সৎ ও যোগ্য নেতাকে মূল্যায়ন করেছেন। ফারুক মেহেদী মনে করেন, এলাকার শান্তিপ্রিয় মানুষ আবুল হাশেম খানকে মনোনয়ন দেয়ায় খুশি হয়েছে। তার আশা স্থানীয় জনগণ আসন্ন নির্বাচনে তার পক্ষে কাজ করে তাকে বিজয়ী করে আনবেন।

উল্লেখ্য যে, সাংবাদিক ফারুক মেহেদীও নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (১৯৯৬-৯৭) ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত সাবেক সহ-সাহিত্য সম্পাদক। পাশাপাশি স্থানীয় ভরাসার হাই স্কুলের ব্যবস্থাপনা পর্ষদের টানা দুই মেয়াদের সভাপতি। জড়িত আছেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডে। পেশাগত ভাবে গণমাধ্যমে কাজ করলেও তিনি পরোক্ষভাবে মূলধারার আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তিনি তার লেখায়, টকশোতে, সভা-সেমিনারে প্রধানমন্ত্রীর উন্নয়নমুখি নেতৃত্ব, আওয়ামী লীগের ভালো কাজ এবং বাংলাদেশের এগিয়ে যাওয়া নিয়ে নিয়মিত প্রচার-প্রচারণা করে থাকেন।

আর পড়তে পারেন