মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

হাইমচরে প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০১৭
news-image

 

বিএম ইসমাইল,হাইমচরঃ

হাইমচর উপজেলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও অসহায় ২২০ জন প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুর হোসেন পাটওয়ারী বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধীদের সহায়তায় উপজেলা পরিষদ হতে সর্বচ্ছো সহযোগীতা থাকবে। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তাদেরকে সহানুভুতি ও সহযোগীতা করলেই আর্থিক সমস্যা দুর হবে।

৩ ডিসেম্বর বেলা ১২টায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে উপজেলা সম্মুখ হতে র‌্যালী বের হয়ে সদর আলগী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভায় মিলিত হয়। সভায় উপজেলা প্রতিবন্ধী কল্যান সংঘের সভাপতি মোঃ সোবহান ভ’ইয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মানিকের পরিচালনায় স্বাগত বক্তব্যে সোবহান ভ’ইয়া বিভিন্ন দাবী তুলে ধরে বলেন, প্রতিবন্ধীদের প্রত্যেক ইউনিয়ন অনুযায়ী ভিজিবি, ভিজিএফ ও নাগরিক সুবিধা ব্যবস্থা করতে হবে। প্রতিবন্ধীদের যাচাই বাচাই করে প্রকৃত প্রতিবন্ধীদের মাঝে ভাতা চালু করতে হবে। যে সকল প্রতিবন্ধী ভাতা’র আওতাধীন আসেনি অচিরেই তাদের ব্যবস্থা করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর থানা অফিসার ইনচার্জ রনোজিত রায়, হাইমচর কলেজ অধ্যক্ষ মোঃ মানোয়ার হোসেন মোল্লা।

এসময় উপস্থিত ছিলেন হাইমচর প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম শিকদার, উপজেলা প্রতিবন্ধী কল্যান সংঘের সাধারন সম্পাদক অহিদুর রহমান ভ’ইয়াসহ প্রতিবন্ধী ও প্রতিবন্ধী কল্যান সংঘের নেতৃবৃন্দ।

আর পড়তে পারেন