সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কুমিল্লা উত্তর জেলা আ’লীগের বর্ধিত সভা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৪, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
সারাদেশে করোনা প্রতিরোধে লকডাউন বৃদ্ধিকল্পে গত ১৬ জুন মন্ত্রী পরিষদ বিভাগের উপ-সচিব মো. রেজাউল করিমের স্বাক্ষরিত চিঠির (স্মারক নং ১৮৪) ‘ঘ’ এর কলামে আছে জনসমাবেশ হয় এধরণের সামাজিক (বিবাহোউত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক জনমাবেশ ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। অথচ কুমিল্লার মুরাদনগরে গাড়ি বহর নিয়ে সাত উপজেলার নেতা-কর্মীরা স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সমবেত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৯ টা থেকে কুমিল্লার মুরাদনগর উপজেলার নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ে বর্ধিত সভাকে কেন্দ্র করে ওই জনসমাগম ঘটে।

বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন, আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি। বিশেষ অতিথি ছিলেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ এমপি, জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী রোশন আলী মাস্টারের সঞ্চালনায় উত্তর জেলার ৬ জন এমপিসহ কমিটির সংশ্লিষ্ট নেতারা উপস্থিত ছিলেন।
নাম প্রকাশ না করার শর্তে মুরাদনগর নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষক জানান, হঠাৎ করে এতো লোকের সমাগমে আমরা আতকে ওঠি। ৯৫% মানুষের মুখে মাস্ক ছিলনা। লোকে লোকারন্য হয়ে গেছে স্কুলের চার পাশ।

মুরাদনগর ডি.আর সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির কয়েকজন ছাত্র বলেন, আজকে রেজিষ্ট্রেশনের টাকা জমা দেওয়ার শেষ তারিখ ছিল। লোকে লোকারণ্য হয়ে যাওয়ায় এবং পূর্ব ঘোষণা ছাড়াই স্কুলের প্রধান সড়ক বন্ধ থাকায় টাকা জমা দিতে পারি নাই। লোকজনের ভীড় ঠেলে কোন রকম বাড়ি ফিরে এসে এখন আতংকে আছি।

বর্ধিত সভার স্থল থেকে একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, সভায় ঢাকা থেকে এক অতিথিকে মাস্ক পরিধান না করে নাস্তা দেওয়ায় তিনি নাস্তার প্লেট ছুড়ে ফেলে দেন।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনের কাছে এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে তিনি বলেন, আমরা মাইকিং বা পোষ্টার করি নাই। শুধু কমিটির লোকজনকে চিঠি দিয়ে দাওয়াত করেছি। এত লোক সমাগম দেখে আমি নিজেই হতভাগ।

আর পড়তে পারেন