সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

স্বল্প সুদে ঋণ ও দোকান খুলে দেয়ার দাবি জানিয়েছে কুমিল্লা দোকান মালিক সমিতি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

স্বল্প সুদে ঋণ প্রদান, দোকান খুলে দেওয়াসহ চার দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে কুমিল্লা দোকান মালিক সমিতি।

রবিবার দুপুরে নগরীর একটি মার্কেটে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন। এ সময় উপস্থিত ছিলেন সভাপতি সানাউল হক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ৫ আগস্টের পর সকল দোকানপাট খুলে দেয়া, দেশের প্রত্যন্ত অঞ্চল তথা হাটবাজারে বুথ খুলে টিকা গ্রহণের ব্যবস্থা করা, দোকান খোলার পর মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জরিমানার অনুমোদন এবং করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রণোদনা দেয়ার দাবি জানানো হয়।

উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি আমিনুল ইসলাম, চকবাজার মার্কেট অ্যাসোসিয়েশনের সভাপতি আলী আশ্রাফ, স্টেশন রোড (উত্তর) ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কামাল কাশেম, সাত্তার খান কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির সভাপতি মামুনুল বকুল, কুমিল্লা দোকান মালিক সমিতির সদস্য এনামুল হক চৌধুরী, শাহাদাত খান সুমন ও মোস্তাফিজুর রহমান বিপু প্রমুখ।

কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন বলেন, ‘কুমিল্লায় ২০ হাজার ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী আছে। প্রতি প্রতিষ্ঠানে লোকবল আছে চার-পাঁচজন করে। আমরা নিজেরা ঋণ করে তাদের যতটুকু সম্ভব বেতন দিচ্ছি। পুরো বেতন না পাওয়ায় অনেকে চাকরি ছেড়ে দিয়েছে। দোকানের মালামালগুলো নষ্ট হয়ে যাচ্ছে। এদিকে গ্যাস, বিদ্যুৎ বিল, দোকান ভাড়া সব দিতে হচ্ছে। অথচ সরকার সকলকে প্রণোদনা দিলেও আমাদেরকে দেয়নি। এ অবস্থায় ঘুরে দাঁড়াতে হলে একটি নির্দিষ্ট সময়ের জন্য দোকানপাট খুলে দেওয়ার পাশাপাশি প্রণোদনার ব্যবস্থা করতে হবে। সহজ শর্তে ঋণ দিতে হবে। আমরা ক্ষুদ্র ব্যবসায়ীরা কখনো সরকারের টাকা মেরে খাইনি, খাবও না।’

আর পড়তে পারেন