মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

স্ত্রী কোয়ারেন্টাইনে ব্রাহ্মণবাড়িয়ায়: শেষ দেখা না হয়েই মুরাদনগরে স্বামীর শেষকৃত্য

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৮, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্ট:

ভারত থেকে ফিরে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকায় স্বামীর মৃত্যুর খবর পেয়েও তার শেষকৃত্যে আসতে পারেননি স্ত্রী। জেলার মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের থোল্লা গ্রামের বাসনা রানী পাল বর্তমানে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ারেন্টাইনে রয়েছেন।

স্ট্রোক করে সোমবার রাতে গ্রামের বাড়িতে মারা যান বাসনা রানী পালের স্বামী রাধে শ্যাম পাল। মঙ্গলবার সকাল ১০টার দিকে তার শেষকৃত্য হওয়ার কথা থাকলেও স্বজনরা দুপুর পর্যন্ত স্ত্রীর জন্য অপেক্ষা করেন। কিন্তু তিনি আসতে না পারায় শেষকৃত্যের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, ভারতের আগরতলায় ছেলের বাড়ি থেকে ১২ দিন আগে দেশে ফেরেন বাসনা রানী পাল। কিন্তু ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফেরার পর নিয়ম অনুযায়ী সংশ্লিষ্টরা বিজয়নগর হাসপাতালে তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠান। বাড়িতে স্ট্রোক করে গত দুদিন ধরেই অসুস্থ ছিলেন বাসনার স্বামী। কিন্তু কোয়ারেন্টাইনে ১৪ দিন শেষ না হওয়া ও নমুনা সংগ্রহের ফলাফল না আসায় তিনি বাড়িতে ফিরতে পারছিলেন না।

তিনি আরও জানান, বাসনার স্বজনরা তার স্বামীর মৃত্যুর বিষয়টি তাকে জানালেও তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়নি। দুপুরের দিকে রাধেশ্যাম পালের শেষকৃত্য সম্পন্ন হয়।

মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাজমুল আলম জানান, স্থানীয়ভাবে বিষয়টি জানতে পেরেছি, তবে বিজয়নগর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানানো হয়নি।

আর পড়তে পারেন