মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

স্কুল কলেজ খুলতে সরকার প্রস্তুত : শিক্ষা উপমন্ত্রী নওফেল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৯, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা শিক্ষাবোর্ডের আওতাধীন জেলা শিক্ষা কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণের সঙ্গে কোভিড-১৯ পরবর্তী সময়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, সবাই ডাক্তার ইঞ্জিনিয়ার হওয়ার দরকার নাই।

উন্নত বিশ্বের মতো আমরা আমাদের ছেলে মেয়েকে ক্ষুদ্র ক্ষুদ্র পেশার প্রতি আগ্রহ সৃষ্টি করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হবে। শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষা গ্রহণ করে আত্মনির্ভরশীল হতে হবে।স্কুল কলেজ খুলতে সরকার প্রস্তুতি রয়েছে। উন্নয়নশীল দেশ ও টেকসই উন্নয়নের জন্য শিক্ষার্থীদের কারিগরি শিক্ষার বিকল্প নেই। শিক্ষার্থীদের স্কুলমুখী করতে আমাদের সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শনা অনুযায়ী আগামী ৩০ মার্চ স্কুল ও কলেজ খোলার বিষয় আমার প্রস্তুতি গ্রহণ করেছি। আমাদের সরকার শিক্ষার্থীদের পরীক্ষা নির্ভর না করে প্রযুক্তি নির্ভর করার বিষয়ে ভাবছে। তিনি আরো বলেন, করোনাকালীন সময়ে আমরা টিভি, রেডিও অনলাইনে ক্লাস পরিচালনা করেছি। তবে অনলাইন ক্লাস শতভাগ করা সম্ভব হয়নি, ধারাবাহিক অনলাইন ক্লাসে স্বাস্থ্যগত অনেক জটিলতা রয়েছে।

কুমিল্লা মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আব্দুস ছালামের সভাপতিত্বে বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ রুহুল আমিন ভূঁইয়া, কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জামাল নাসের, কুমিল্লা মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব নূর মোহাম্মদ, চাঁদপুর পুরানবাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, কুমিল্লার এডিসি শিক্ষা ও আইসিটি সার্বিক শাহদাত হোসেন, ফেনী জেলা শিক্ষা অফিসার কাজি সলিমুল্লাহ, সদর দক্ষিণ উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শাহাজালাল, ব্রাক্ষণবাড়িয়ার অন্নদা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজনীন প্রমুখ ।

 

আর পড়তে পারেন