সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত!

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১২, ২০১৭
news-image

  ডেস্ক রিপোর্টঃ

আগামী বৃহস্পতিবার চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমিফাইনাল, যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ প্রায় নিশ্চিতই বলা চলে। রবিবার দক্ষিণ আফ্রিকাকে গুড়িয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়নের পথে অনেকটাই এগিয়ে থাকল ভারত। ‘বি’ গ্রুপে পাকিস্তান-শ্রীলঙ্কার শেষ ম্যাচে নির্ধারণ হবে দ্বিতীয় সেমিফাইনালিস্ট। তবে ভারতকে টপকে গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে অবিশ্বাস্য কিছুই করতে হবে তাদের। সেই হিসাবে বাংলাদেশের প্রতিপক্ষ হতে যাচ্ছে ভারত। ২০১৫ সালের বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালের পুনরাবৃত্তিই হতে যাচ্ছে।

রবিবার দক্ষিণ আফ্রিকা গতবারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে হেরে ৮ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে।

তবে এই গ্রুপের আরেক সেমিফাইনালিস্ট খুঁজে পেতে সোমবারের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে দর্শকদের। সোমবার কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে পাকিস্তান লড়বে শ্রীলঙ্কার বিপক্ষে। দুই দলই সমান দুই পয়েন্ট অর্জন করেছে একটি করে ম্যাচ জিতে। তবে শ্রীলঙ্কার রান রেট -০.৮৭৯ আর পাকিস্তানের রান রেট -১.৫৪৪। খানিকটা এগিয়ে শ্রীলঙ্কাই। ভারত আজ জেতায় তাদের রান রেট দাঁড়িয়েছে +১.৩৭০।

এই ম্যাচে দুই দলের কেউ যদি অস্বাভাবিক ভালো খেলে ম্যাচ জেতে, তাহলে রান রেট পরিবর্তন হয়েও যেতে পারে। তাহলেই কেবল ভারতকে টপকে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকবে পাকিস্তান বা শ্রীলঙ্কার। সে ক্ষেত্রে গ্রুপ চ্যাম্পিয়ন এবং রানার্সআপে আসতে পারে পরিবর্তন। নিয়ম অনুযায়ী ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দলটির সঙ্গে ‘এ’ গ্রুপের রানার্সআপ বাংলাদেশের সঙ্গে সেমিফাইনাল ম্যাচটি হবে।

তবে সেমিফাইলে প্রতিপক্ষ যেই আসুক। তাদের নিয়ে খুব বেশি মাথা ব্যাথা নেই টাইগারদের। কেন না পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জেতার নজির রয়েছে বাংলাদেশের। সবমিলিয়ে উপভোগের মন্ত্রে দীক্ষিত হয়ে মাঠে নামার সুযোগ টাইগারদের সামনে।

আর পড়তে পারেন