শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সেমিতে পছন্দের দলকেই পেল বাংলাদেশ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৮, ২০১৬

tigerস্পোর্টস ডেস্ক: যুব বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকেই পেল বাংলাদেশ। সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শেষ কোয়ার্টার ফাইনালে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ক্যারিবীয় যুবারা। শুরুতে ব্যাট করে পাকিস্তান ছয় উইকেটে ২২৭ রান করে। জবাবে ১০ ওভার বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

ম্যাচের আগেই প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানের তুলনায় ওয়েস্ট ইন্ডিজকেই পছন্দ ছিল বাংলাদেশের। রোববার বাংলাদেশের উইকেটরক্ষক জাকির হাসান প্রকাশ্যেই নিজেদের অভিব্যক্তি জানান। কারণটা সহজ। যুব বিশ্বকাপে পাকিস্তান মোট পাঁচবার ফাইনাল খেলেছে। এর মধ্যে তারা দুইবার চ্যাম্পিয়ন ও তিনবার রানার্সআপ হয়েছে। তাই প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশের বিবেচনায় পাকিস্তানের চেয়ে ওয়েস্ট ইন্ডিজই তুলনায় সহজ দল। যদিও ওয়েস্ট ইন্ডিজও একবার ফাইনালে খেলেছে। তবে সেটি এক যুগ আগের কথা। বাংলাদেশের সাম্প্রতিক প্রেরণা হল টুর্নামেন্ট শুরুর আগে প্রস্তুতিমূলক তিন ম্যাচের সিরিজে ক্যারিবীয় যুবাদের হোয়াইটওয়াশ করেছে মেহেদি হাসান মিরাজ বাহিনী।

কোয়ার্টারে পাকিস্তানের দেয়া ২২৮ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই সাবলীলভাবে ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজ। গিডরন পপ ও টেভিন ইমলাচের ওপেনিং জুটি ভেঙে যায় ৪৫ রানেই। তাতে অবশ্য বিচলিত হননি দলের ব্যাটসম্যানরা। দ্বিতীয় উইকেটে হেটমায়ার ইমলাচ জুটি কাজ অনেকটা সহজ করে যান। ৭৭ রানের জুটি গড়েন তারা। দুজনই হাফসেঞ্চুরি করেন। তবে হেটমায়ের ৪২ বল থেকে আট চার ও এক ছক্কায় দ্রুততার সঙ্গে করেন ৫২ রান। আর ইমলাচ ৭৬ বলে পাঁচটি চারের মারে করেন ৫৪ রান।

পরে কিসি কার্টি একটু দ্রুতই রান আউট হয়ে ফিরে যান। অবশ্য সামার স্প্রিঙ্গার, জিদ গুলি ও কিমো পল শেষ দিকে দৃঢ়তার সঙ্গেই ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। স্প্রিঙ্গার ৩৭ রান করে আউট হলেও গুলি ২৬ ও পল ২৪ রান করে জয় নিয়েই মাঠ ছাড়েন।

আর পড়তে পারেন