মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত চাঁদপুর শাখার আত্মপ্রকাশ

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৬, ২০২১
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
শিক্ষাসামগ্রী, শীতবস্ত্র বিতরণ ও কেক কাটার মধ্য দিয়ে সামাজিক ও মানবিক কাজে নিয়োজিত সরকারী নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা, চাঁদপুর শাখা আত্মপ্রকাশ করলো।

শুক্রবার (১৫ জানুয়ারি) বিকাল ৪ টায় চাঁদপুর বড় স্টেশন মোল হেডে আলোর দিশারি স্কুলের সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে আনন্দঘন পরিবেশে মুক্তা ফাউন্ডেশন ও তানিয়া সু স্টোর মহামায়ার সহযোগিতায় শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী, শীতবস্ত্র বিতরণ করা হয়। এর আগে বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবী এবং আলোর দিশারি স্কুলের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কেক কাটার মধ্য দিয়ে শাখাটির আত্মপ্রকাশ ঘটে। সংগঠনের প্রভাত মহামায়া শাখাটি দীর্ঘ সাড়ে ৩ বছর যাবত বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে অবদান রাখায় প্রভাত সমাজকল্যাণ সংস্থা কেন্দ্রীয় পরিষদের গত ১৩ জানুয়ারি কে.দ-২৬১১/প্রমশা এর পত্রে চাঁদপুর শাখায় স্থানান্তর করা হয়। কেন্দ্রীয় পরিষদের সভাপতি আমির হোসেন রাজু ও সাধারণ সম্পাদক মোঃ এরশাদ মাহমুদের স্বাক্ষরিত পত্রে উল্লেখ করেন, মহামায়া এলাকাটি চাঁদপুর জেলা শহরের সন্নিকটে একটি উপশহর। পূর্বে প্রভাত সমাজকল্যাণ সংস্থা, মহামায়া শাখা আর্তমানবতার সেবায় অভূতপূর্ব সাফল্যের দাবিদার। প্রভাত সমাজকল্যাণ সংস্থার কেন্দ্রীয় কার্যনির্বাহী সভার সিদ্ধান্ত অনুযায়ী ১৫ জানুয়ারি থেকে প্রভাত মহামায়া শাখা বিলুপ্ত করে প্রভাত সমাজকল্যাণ সংস্থা চাঁদপুর শাখা নামে পরিচালিত হবে। এতে সাংগঠনিক কাজের পরিধি বৃদ্ধি পাবে ও আর্তমানবতার সেবায় এগিয়ে যাবে প্রভাত সমাজকল্যাণ সংস্থা। এতদ্ব সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি মেনে চলে ও সরকারী বিধি মোতাবেক সংগঠনটি পরিচালনার জন্য অনুরোধ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন প্রভাত চাঁদপুর শাখার সহসভাপতি জুয়েল হাজী, কোষাধ্যক্ষ রিয়াদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সমাজকল্যাণ সম্পাদক জহিরুল ইসলাম হানিফ, আলোর দিশারী স্কুলের শিক্ষক সাজিব হোসেন ও সুমি আক্তার এবং প্রভাত চাঁদপুর শাখার সদস্য জালালউদ্দিন বেপারী, আহমেদ বেপারী, হাসান হোসেন, খাইরুল আলম জনি, আছিয়া আক্তার মিথিলা, রায়হান মজুমদার, রিফাত মজুমদার, সুলতানা আক্তার, রোমান বেপারী, শাহাদাত হোসেন, আল-আমিন হোসেনসহ প্রমূখ।

উল্লেখ্য, ২০১১ সালে ঢাকার আগারগাঁও এলাকা থেকে উদীয়মান কয়েকজন তরুণের সমন্বয়ে “আর্তের তরে সেবা দান, প্রভাত হোক জাগ্রত চেতনার আহবান” এই স্লোগানকে ধারন করে অরাজনৈতিক ও অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থার আত্মপ্রকাশ ঘটে। পরে এক এক করে সংগঠনটি সমাজসেবা অধিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও কপিরাইট অফিস থেকে নিবন্ধন নেয়। (যার রেজিস্ট্রেশন নং যথাক্রমে- সমাজসেবাঃ ঢ-০৯১৩০, যুব ও ক্রীড়াঃ চ-৯২০/২০১৬)। উক্ত সংগঠনটির নব গঠিত চাঁদপুর শাখাটি পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করছেন প্রভাত চাঁদপুর শাখার সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদ হোসেন। এছাড়াও শাখাটির আত্মপ্রকাশ উপলক্ষে কেন্দ্রীয় পরিষদের সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়েছেন শাখার প্রধান উপদেষ্টা চাঁদপুর প্রেসক্লাবের সহসভাপতি, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

আর পড়তে পারেন