রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

“সুখ নিতে শিখলি” শীঘ্রই আসছে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৯, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টার :- “সুখ নিতে শিখলি বন্ধু, দু:খ নিতে শিখলি না, তোর মতো এমন পাষাণ ভবেতে আর মিলে না। মিষ্টি মিষ্টি কথা কইয়া মনটা নিলি কাড়িয়া, তোর কথা যাদুতে পরিয়া দেহ দিলাম বিলিয়া।

এমনই কথার ছন্দে ‘সুখ নিতে শিখলি” শিরোনামে গানটির কথা লিখেছেন কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার বাকশীমূল গ্রামের কৃতি সস্তান ও “লাশ” গানের খ্যাত এ সময়ের তরুণ গীতিকবি সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয়।তার লেখা গানটি সম্প্রতি ঢাকা রাজধানীর ইয়াসিন হোসাইন নিরু নিজস্ব রেকর্ডিং স্টুডিওতে গানের কণ্ঠ ধারন সম্পন্ন হয়। কন্ঠ দিয়েছেন সোনা পাখি খ্যাত ও অসংখ্য গানের শ্রোতাপ্রিয় মিডিয়া মুখ শিল্পী বিশ্বাস, তার সাথে সুর ও ব্রেক ভোকাল কন্ঠে দিয়েছেন এ সময়ের তরুন উদিয়মান গায়ক ইয়াসিন হোসাইন নিরু। গানের কথার ছন্দে, সুরের ছোয়ায় ও বাধ্যযন্ত্রের তাল যেন হৃদয়ে দাগ কাটার মতই এমন একটি আবেগী গান।

এ গানটি বাংলাদেশ লেজার ভিশন ব্যানারে এবং গ্রামীণফোন ওয়েলকাম টিউনস্ সহ ব্যয়বহুল মিউজিক ভিডিও নির্মাণ সুটিং কাজ দেশের বিভিন্ন দর্শনীয় স্থান থেকে দৃশ্যপট ধারণ করা হচ্ছে বলে ডিরেক্টর খান মাহি ও ক্যামেরায় হাসান জুয়েল জানান । এতে অভিনয় করেছেন কন্ঠ শিল্পী বিশ্বাস ও ইয়াসিন হোসাইন নিরু। এ গানটি চলতি বছরে লেজার ভিশন ব্যানার থেকে রিলিজ করা হবে বলে জানা গেছে। গানটি প্রসঙ্গে শিল্পী বিশ্বাস বলেন আমি দীর্ঘদিন যাবৎ গানের জগতে সময় দিচ্ছি এবং আমার প্রিয় স্রোতাদের ভালোবাসায় আজ এতো দূরে এসেছি। শ্রোতাদের ভালোবাসা আছে বলেই নতুন নতুন গান উপহার দিতে পারি এবং টিভি লাইভ কনর্সাট সহ দেশ -বিদেশ শ্রোতাদের ভালোবাসার টানে ছুটে চলে যাই গান শুনানোর জন্য। আমার অন্যান্য গানের মতোই ইতিমধ্যে সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয় ভাইয়ের “সুখ নিতে শিখলি “শিরোনামে এ গানটি ইয়াছিন হোসেন নিরু ভাইয়ের বিশেষ সহযোগীতায় তার সুর সংগীতে কন্ঠ দিয়েছি এবং আমি সহ অভিনয় করে গত ১২মার্চ ২০১৮ইং তারিখে থেকে সুটিং কাজ চলছে । আমি খুব আশা করছি এ গানটি ব্যাপক সাড়া পাবে সকল শ্রোতাদের মাঝে । গানের কথাগুলো খুব চমৎকার এবং একটু ভিন্নভাবে শ্রোতাদের চাহিদা মতোই বাদ্যযন্ত্রের মাধ্যমে সুর, কন্ঠ ধারণ করে রের্কডিং সম্পন্ন হয়েছে । গীতিকবি ও সাংবাদিক আক্কাস আল মাহমুদ হৃদয় বলেন, আমি পেশায় একজন সাংবাদিক, লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সময়ে ব্যস্ত থাকিলেও গান, কবিতা লেখার নেশাটা আমার কাটে না । যতই লিখি ততই আমার ভালো লাগে এবং বাংলার সংস্কৃতির মাঝে সময় দিতে চাই সারাজীবন । ইদানিং আমার লেখা মাসুদ অপুর কন্ঠে “লাশ” শিরোনাম গানটি ব্যাপক সাড়া পেয়েছে। মাসুদ অপু ও হাসান মাহাদী ভাইয়ের সার্বিক সহযোগীতায় এবং ইয়াসিন হোসাইন নিরু ভাইয়ের সংগীত পরিবেশনায় শিল্পী বিশ্বাস আপু সহ তাদের সুর কন্ঠে লেজার ভিশন স্টুডিওতে গানের রের্কড সম্পন্ন ও সুটিং চলছে শুনে আমি খুব আনন্দিত।” সুখ নিতে শিখলি” শিরোনামে গানটির মাধ্যমে আমার আরেকটি স্বপ্ন পূর্ণ হতে চলেছে এই শিল্পীদের গান লিখতে গিয়ে বারবার আমাকে মনে রাখতে হয়েছে, তাদের ধারা ও শ্রোতাদের কথা। আশা নয় বিশ্বাস করি শ্রোতাদের আস্থাকে আরো বেশী গতিশীল করবে “সুখ নিতে শিখলি “শিরোনাম গানটি। এ গানটি ব্যয় বহুল একটি মিউজিক ভিডিও সহ চলতি বছরে প্রকাশিত হবে বলে প্রাথমিকভাবে জানা যায়।

আর পড়তে পারেন