শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সিলেটে বোমা বিস্ফোরণে দুই পুলিশসহ নিহত ৪, আহত ১৮

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৫, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

সিলেট নগরীর দক্ষিণ সুরমার গোটাটিকর মাদ্রাসার সামনে পুলিশ চেকপোস্টে বোমা বিস্ফোরণে দুই পুলিশসহ চারজন নিহত হয়েছেন। নিহত দুই পুলিশ সদস্য হলেন ইনসেপক্টর আবু ফয়সাল ও ইনসেপক্টর মনির। নিহত অন্য দুইজন সাধারণ মানুষ। নিহত অপর দুইজনের পরিচয় পাওয়া যায়নি। সিলেটের আতিয়া মহলে প্যারা কমান্ডোর জঙ্গিবিরোধী অভিযানের চলাকালে সন্ধ্যা ৭টার দিকে বোমা বিস্ফোরণের এ ঘটনা ঘটল।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. জেদান আল মূসা জানিয়েছেন, বোমা বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন।

তবে কে বা কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

পরিবর্তনের সিলেট প্রতিনিধি ঘটনাস্থল থেকে জানিয়েছেন, সেনাবাহিনী জঙ্গিবিরোধী অভিযানের বিষয়ে যে জায়গায় ব্রিফিং করেছিল বোমা বিস্ফোরণের স্থানটি তা থেকে ২০০ ফুট দূরে। বোমা বিস্ফোরণের সময় চেকপোস্টে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছিলেন।

‘সেখানে কঠোর নিরাপত্তা ছিল। কঠোর নিরাপত্তার মধ্যেই এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে’- বলেন দিপু সিদ্দিকী।

বিস্ফোরণে ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত ‘সিলেট মানচিত্র’র ফটো সাংবাদিক মো. আজমল আলীসহ ৬ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

সিলেটে জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে প্যারা কমান্ডো। সকাল ৯টা ৩৫ মিনিটে ‘অপারেশন টোয়ালাইট’ শুরু করে সেনাবাহিনী। ঘটনাস্থলে প্রস্তুত রাখা হয়েছে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের সাঁজোয়া যান ও কয়েকটি অ্যাম্বুলেন্স।

‘আতিয়া মহলে’সন্দেহভাজন জঙ্গি আস্তানা শনিবার সকালেই ঘিরে ফেলেন সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা।

শুক্রবার সকালে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির ভেতর থেকে ২ রাউন্ড গুলি করে জঙ্গিরা। জবাবে পুলিশও পাল্টা ফাঁকা গুলি ছোড়ে। এ সময় একটি গ্রেনেড বিস্ফোরণের শব্দ পাওয়া যায় সেখান থেকে। এছাড়া বাড়ির ভেতর থেকে কয়েকজনকে একসঙ্গে আল্লাহু আকবার ধ্বনি দিতে শোনা যায়।

বৃহস্পতিবার রাত ৩টা থেকে দক্ষিণ সুরমার শিববাড়িস্থ জহির তাহির মেমোরিয়াল স্কুলসংলগ্ন বাড়িটি ঘিরে রাখা হয়। রাতে বাড়ি থেকে বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে স্থানীয়রা জানান।

শুক্রবার রাতে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় পুলিশ চেকপোস্টের কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই বিস্ফোরণে অজ্ঞাত পরিচয় আত্মঘাতী নিহত হয়। তার কোমরে বোমা বাঁধা ছিল। গণমাধ্যমে প্রাথমিকভাবে খবর আসে পুলিশ চেকপোস্ট লক্ষ্য করে হামলা চালানোর আগেই বোমা বিস্ফোরণ ঘটে।

তবে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া ঘটনার পরপরই ব্রিফিং করে জানান, এটি আত্মঘাতী হামলা নয়। বোমা বহন করতে গিয়ে ওই যুবক মারা গেছে।

এদিকে বিমানবন্দর এলাকায় বোমা বিস্ফোরণে একজন নিহতের দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএস)। আইএসের ওয়েবসাইট আমাক এর বরাত দিয়ে এ তথ্য দেয় সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

আর পড়তে পারেন