মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সিএমপি কমিশনার হুঁশিয়ারী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৬, ২০১৬

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কোনো সদস্যের বাড়াবাড়ি সহ্য করা হবে না বলে হুঁশিয়ার করেছেন কমিশনার আবদুল জলিল মণ্ডল।

ঢাকা মহানগর ‍পুলিশের (ডিএমপি) কয়েকটি বিতর্কিত ঘটনার প্রেক্ষাপটে শুক্রবার রাতে নগরীর দামপাড়া পুলিশ লাইনে সিএমপির বিশেষ কল্যাণ সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

সভায় নগর পুলিশের বিভিন্ন এলাকার উপ-কমিশনার এবং বেশিরভাগ থানার ওসিসহ প্রায় আটশ সদস্য উপস্থিত ছিলেন।103_Police_Commisoner_Ctg_160415_5

সিএমপি কমিশনার জলিল মণ্ডল বলেন, “পুলিশের জ্ঞাতার্থে বলছি, আপনাদের ক্ষমতা সীমিত ও আইনানুগ। লাঠি-বন্দুক উঁচু করবেন না। এটা কখনও কাম্য নয়। মাটির সাথে মিশে গিয়ে মানুষকে সেবা দিতে হবে।

“এই সেবা দেওয়ার কাজ করলে জনগণের মধ্যেই অনেক বন্ধু পেয়ে যাবেন। সিএমপিতে খারাপের কোনো স্থান নেই। আমাদের নজরদারি সবখানে আছে। শুধু আমাদের নয়, মিডিয়ার চোখও পুলিশের ওপর আছে।”

মানুষ এখন অনেক সচেতন মন্তব্য করে সিএমপি কমিশনার বলেন, “পুলিশের বাড়াবাড়ি সহ্য করা হবে না। বেশি বাড়াবাড়ির কোনো সুযোগ নেই।”

রাতে টহল দেওয়ার সময় সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, “রাতের অন্ধকারে অপরাধ করে যদি মনে করেন, কেউ দেখল না তাহলে ভুল করবেন।

“তথ্য-প্রমাণ হাতে পাওয়া কঠিন নয়। অকাজ করলে ধরা পড়তেই হবে। পুলিশের জন্ম মানুষের সেবা করার জন্য, অত্যাচার করার জন্য নয়।”

সিএমপি কমিশনার এসময় ‘চাকরি করি বেতন পাই’- এমন মানসিকতা পরিবর্তনেরও আহ্বান জানান।

সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত কমিশনার (ট্রাফিক ও প্রশাসন) এ কে এম শহীদুর রহমান এবং অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য্য উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন