রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সাবেক ডিআইজি প্রিজন্স ফজলুর রহমান সড়ক দুর্ঘটনায় নিহত

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৩, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রাম ও সিলেট বিভাগীয় কারাগারের সাবেক ডিআইজি প্রিজন্স ও বর্তমানে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমীর (নেপ) ময়মনসিংহ এর মহাপরিচালক মো. ফজলুর রহমান (৫৫) সড়ক দুর্ঘটনায় মারা গেছেন।

শনিবার (১৩ মে) সকালে চট্টগ্রামের ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান। লোহা বোঝাই ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে।এতে আহত হয়েছে ৪ জন।

আহতরা হলেন, চট্টগ্রাম পিটিআইয়ের (প্রাইমারি টিচার ট্রেইনিং ইনস্টিটিউট) সুপারিনটেনডেন্ট রফিকুল ইসলাম তালুকদার, পটিয়া পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট মুশফেকা বিনতে সুলতান, পিটিআইয়ের পিয়ন সাইফুল এবং গাড়িচালক আলী হোসেন। আহতদের উদ্ধার করে চমেক হাসপালে নেয়ার পথে তার মৃত্যু হয়। তিনি খাগড়াছড়ি পিটিআই সেন্টারের এক মতবিনিময় সভায় যোগ দিতে সড়ক পথে খাগড়াছড়ি যাচ্ছিলেন। প্রয়াত এই কর্মকর্তার জন্য তৈরী করা হয়েছিল একটি শুভেচ্ছা স্মারক। এখন স্থগিত করা হয়েছে এই অনুষ্ঠান। শোকের ছায়া নেমে এসেছে পার্বত্য এলাকার সকল প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকদের মাঝে।

এদিকে ফজলুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক ও প্রকাশক ইমতিয়াজ আহমেদ জিতু, দৈনিক কুমিল্লার ডাক পত্রিকার সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, সাপ্তাহিক বর্তমান প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক তাওহীদ হোসেন মিঠু, দৈনিক সকালের খবর পত্রিকার জেলা প্রতিনিধি মামশাদ কবীর, দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার বার্তা সম্পাদক মো: হাবিবুর রহমান খান, আজকের জীবন পত্রিকার জেলা প্রতিনিধি মো: নেকবর হোসেনসহ কুমিল্লা প্রেসক্লাব, কুমিল্লা সাংবাদিক ইউনিয়সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনে নেতৃবৃন্দ।
প্রসঙ্গত, ময়মনসিংহে জন্ম নেয়া ফজলুর রহমান বিসিএস (প্রশাসন) ১৯৮২ (স্পেশাল) ব্যাচের একজন ক্যাডার ছিলেন। ২০১৫ সালের ১৯ জানুয়ারি জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির (নেপ) মহাপরিচালক পদে যোগ দেন তিনি। এর আগে উপজেলা ম্যাজিস্ট্রেট, থানা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন), মেরিন সেফটি অফিসার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট, উপ-সচিব ও ডিআইজি (প্রিজন্স) এবং যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ফজলুর রহমান। সরকারিভাবে দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, চীন, জাপান, ভারত ইত্যাদি দেশ ভ্রমণ করেছেন তিনি।

আর পড়তে পারেন