মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সাংবাদিকদের স্বচ্ছ লেখনীর মাধ্যমে প্রশাসনকে সহযোগিতা করতে পারে :এসপি জিহাদুল কবির

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর :

চাঁদপুর জেলা পুলিশ সুপার জিহাদুল কবির বলেছেন, সাংবাদিকদের স্বচ্ছ লেখনীর মাধ্যমে প্রশাসনকে সহযোগিতা করতে পারে। সেই আঙ্গিকে “প্রিয় চাঁদপুর” অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকরা ভালো লেখনীর ধারাবাহিকতা বজায় রাখতে হবে। কারন মানুষ এখন মূহুর্তে সংবাদ পেতে প্রিয় চাঁদপুর কে অনুসরন করে। তাই বলে কোনভাবেই যেন না জেনে এই পোর্টালটিতে কোন ফেক সংবাদ প্রচার করা না হয়। সে দিকে সম্পাদককে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। শনিবার (৪ মে) সকালে চাঁদপুর শহরস্থ রসুইঘর চাইনিজ রেষ্টুরেন্টে এন্ড পার্টি সেন্টারে “প্রিয় চাঁদপুর” অনলাইন পোর্টালের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, প্রিয় চাঁদপুর অনলাইন পোর্টালে দ্রুত খবর পাওয়া যায়। যেজন্য আমাকে এখন আর অনেক সময় পরের দিনের প্রিন্ট পত্রিকার জন্য অপেক্ষা করতে হয় না। যেজন্য অনেক অনুসদ্ধানী রিপোর্ট আগে ভাগে প্রিয় চাঁদপুরে পাওয়ায় আমাদের প্রশাসনিক তদন্ত কাজও অনেক সহজ হয়।

তিনি প্রিয় চাঁদপুরের কলাম যোদ্ধাদের প্রশংসা করে বলেন, এই পোর্টালকে আমি ব্যাক্তিগতভাবে চিনি। তারা খুব ভালো লেখনী পাঠকের জন্য প্রিয় চাঁদপুরে পাঠায়। যেজন্য প্রিয় চাঁদপুর এতো দ্রুত সফলতার সহিত এগুচ্ছে। আমি প্রিয় চাঁদপুর এর সকল কলম যোদ্ধাদের তাদের ভালো লেখনীগুলোর জন্য শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, “প্রিয় চাঁদপুর” অনলাইন পোর্টালের নিউজগুলো আমি নিয়মিত পড়ি। অনেক সময় অনেক গুরুত্বপূর্ণ তথ্য অনেক আগেই “প্রিয় চাঁদপুর” এর নিউজে পাওয়া যায়। যেজন্য আমাদের মত প্রিন্ট পত্রিকার লেখকদের অনেক কাজ সহজ হয়।

তিনি আরো বলেন, প্রিয় চাঁদপুর এর কলমযোদ্ধারা তাদের সততা নিষ্ঠা ও দক্ষতায় প্রিয় চাঁদপুর কে এগিয়ে নিবে। আজকের এই দিনে আমি প্রিয় চাঁদপুর পরিবারের সফলতা কামনা করে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, একজন সম্পাদককে নিউজ পরিবেশনের ক্ষেত্রে অনেক কিছু খেয়াল করতে হয়। কেননা অনলাইনে ১টি নিউজ মূহুর্তে সারা বিশ্বে ছড়িয়ে যায়। তাই কোনভাবেই সঠিক তথ্য ছাড়া ভুয়া নিউজ পরিবেশন করে পত্রিকার সম্মান ক্ষুন্ন করা যাবে না। আমি ‘প্রিয় চাঁদপুর’ অনলাইন পোর্টালটির সকল কলম সৈনিকদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে, শাহরাস্তি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান বলেন, খুব অল্প দিনে “প্রিয় চাঁঁদপুর” অনলাইন পোর্টালটি এগিয়ে যাচ্ছে। এজন্য আমি প্রিয় চাঁদপুরের সম্পাদক সহ সকলকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাই। বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ সফিকুল ইসলাম বলেন, আমি নিয়মিত অনলাইনে “প্রিয় চাঁদপুর” পত্রিকাটি পড়ি। এছাড়াও প্রিয় চাঁদপুরে এক ঝাঁক দক্ষ সাংবাদিক থাকায় এখানে সব বস্তুনিষ্ঠ সংবাদ পাওয়া যায়। আমি প্রিয় চাঁদপুর পরিবারের সফলতা কামনা করে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। প্রিয় চাঁদপুর অনলাইন পোর্টালের প্রকাশক মোঃ মজিবুর রনির সভাপতিত্বে এবং সম্পাদক সাইফুল ইসলাম সিফাতের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ কামরুল হাছান, দৈনিক মতলবের আলো পত্রিকার নির্বাহী সম্পাদক ডা. মাসুদ হাসান, অনলাইন নিউজ পোর্টাল বিডি কারেন্ট নিউজ টুয়েন্টি ফোরের সম্পাদক ও প্রকাশক প্রভাষক শেখ মহসীন, জেলা বাসদ সভাপতি কমরেড শাহজাহান তালুকদার প্রমুখ।

এ সময় প্রিয় চাঁদপুর অনলাইন পোর্টালে নিয়মিত সংবাদ পরিবেশন করায় সাংবাদিক অমরেশ দত্ত জয়, সেরা প্রতিবেদক হিসেবে মনিরুল ইসলাম মনির এবং সমস্যা ও সম্ভাবনায় বিশেষ প্রতিবেদক হিসেবে মোঃ মাসুদ হোসেন কে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আয়ুব আলী বেপারী, শাহরাস্থি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান এবং কচুয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহবুব আলম কে গুণিজন সম্মাননা স্মারক প্রদান করা হয় এবং ভাষ্কর্য শিল্পী হিসেবে শাহরাস্তির সমিরণ দত্ত কে বিশেষ সংবর্ধনা স্মারক উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের জনবান্ধব পুলিশ সুপার জিহাদুল কবির কে “প্রিয় চাঁদপুর” অনলাইন পোর্টালের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়। এসময় প্রিয় চাঁদপুর অনলাইন নিউজ পোর্টালের বিভিন্ন প্রতিনিধি, শুভানুধ্যায়ী, পাঠক ও সুধীমহল উপস্থিত ছিলেন। পরে অতিথিরা প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সবাই মিলে এক কেক কাটা পর্বে অংশ নেওয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটায়।

আর পড়তে পারেন