সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সমকাল সুহৃদ সমাবেশের আইটি প্যালেস তথ্য ও প্রযুক্তি উৎসব

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৭, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লায় সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠিত হল আইটি প্যালেস তথ্য ও প্রযুক্তি উৎসব। কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজে ওই উৎসব অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী উৎসবে আইসিটি সিলেবাস অনুযায়ী কুইজ প্রতিযোগিতায় অংশ নেয় প্রতিষ্ঠানের অষ্টম থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা। ৪টি বিভাগে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্য থেকে ৪জন করে শ্রেষ্ঠ প্রতিযোগিকে পুরস্কার প্রদান করা হয়। প্রতিষ্ঠানের শিক্ষকরা কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের নির্বাচন করেন। বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এতে সভাপতিত্ব করেন কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজের অধ্যক্ষ নার্গিস আক্তার। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোহাম্মদ নুরুজ্জামান। প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীর বলেন, দেশ এখন তথ্য ও প্রযুক্তির উপর নির্ভরশীল, তথ্য প্রযুক্তির মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের একটি উন্নত দেশে পরিণত হবে। তোমরাই হবে এই উন্নত দেশের গর্বিত নাগরিক । এখন থেকে জ্ঞান,মেধা ও প্রযুক্তির সাথে নিজেদেরকে সম্পৃক্ত করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা প্রেস ক্লাবের আহŸায়ক ও দৈনিক সমকাল কুমিল্লার স্টাফ রিপোর্টার মাসুক আলতাফ চৌধুরী, আইটি প্যালেসের সিইও নজরুল আমিন। উৎসবের আহবায়ক ও কুমিল্লা মডেল কলেজের অধ্যক্ষ মো: মহিউদ্দিন লিটনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সুহৃদ সমাবেশ কুমিল্লার সভাপতি মো: জাবেদ হোসাইন। ব্যবস্থাপনায় সহযোগিতা করেন কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রভাষক মাসুদ পারভেজ, বাংলা বিভাগের প্রভাষক বশির আহম্মেদ, সমাজকর্ম বিভাগের প্রভাষক আবুল হোসাইন, ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক আল-আমিন। সমকাল সুহৃদ সমাবেশের রাসেল সরকার, জহিরুল ইসলাম, আব্দুল্লাহ, উম্মে হানি, রবিউল হাসান, সাজ্জাদ হোসেন, মহসিন সরকার ও সৈকত চন্দ্র ভৌমিক ব্যবস্থাপনায় ছিলেন।

উৎসবে ৪টি ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়। উৎসবে উপস্থিত শিক্ষার্থীদেরকে মিথ্যা, মাদক ও ইভটিজিংকে না এবং মা, মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালোবাসার শপথ করানো হয়।

আর পড়তে পারেন