রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণে জেল মিশ্রিত চিংড়ি ও জাটকা বিক্রি থামাতে র‌্যাবের অভিযান, ১২০ কেজি চিংড়ি ধ্বংস

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার সদর দক্ষিণে নিষিদ্ধ ঘোষিত ক্ষতিকর জেল মিশ্রিত চিংড়ি, জাটকা মাছ সংরক্ষণ ও বাজারজাত করন থামাতে অভিযান চালিয়েছে র‌্যাব-১১, সিপিসি-২।

শুক্রবার বিকালে সদর দক্ষিণের দুয়ার মাছ বাজারে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় ৬৫ হাজার টাকা জরিমানা করা হয় ও ১২০ কেজি চিংড়ি ধ্বংস করা হয়।

অবৈধভাবে নিষিদ্ধ ঘোষিত ক্ষতিকর জেল মিশ্রিত চিংড়ি এবং জাটকা মাছ সংরক্ষণ ও বাজারজাত করার দায়ে চৌদ্দগ্রামের মোঃ অহিদুর রহমানকে (৫০), চাঁদপুরের মোঃ শফিককে (৪৫), চাঁদপুরের মোঃ জহিরকে (২৫) আটক করা হয়।

এছাড়াও উক্ত অভিযানে মোঃ অহিদুর রহমান (৫০) ও মোঃ শফিকের (৪৫) কাছ থেকে নিষিদ্ধ ঘোষিত ক্ষতিকর জেল মিশ্রিত ১২০ কেজি চিংড়ি জব্দ করে এবং পরে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তা ধ্বংস করা হয়।

আটককৃত মোঃ জহির (২৫) এর কাছ থেকে ৫০ কেজি জাটকা জব্দ করা হয় এবং পরে তা এতিমখানায় বিতরণ করা হয়।

উক্ত অভিযানে জেলা প্রশাসন, কুমিল্লা এবং মৎস অধিদপ্তর, কুমিল্লা সর্বাত্মক সহযোগিতা করে। এ সময়ে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জনাব মোঃ মাহামুদুল হাসান রাসেল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এবং উপরোক্ত অপরাধ আমলে নিয়ে বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক মোঃ অহিদুর রহমানকে ৫০ হাজার টাকা এবং মোঃ শফিককে ১০ হাজার টাকা জরিমানা করেন ও বাংলাদেশ মৎস সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৪ ও৫ মোতাবেক মোঃ জহিরকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, বর্ণিত বাজারে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে নিষিদ্ধ ঘোষিত ক্ষতিকর জেল মিশ্রিত চিংড়ি এবং জাটকা মাছ সংরক্ষণ ও বাজারজাত করে আসছিল। নিষিদ্ধ ঘোষিত ক্ষতিকর জেল মিশ্রিত চিংড়ি এবং জাটকা মাছ সংরক্ষণ ও বাজারজাতকারীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন