শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণের আলেকদিয়া গ্রামকে লক ডাউন ঘোষণা করেছে যুব সমাজ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০২০
news-image

 

সালাহ উদ্দিন সোহেল:

বংলাদেশে মহামারী করোনা ভাইরাসের উৎপাত বেড়েই চলছে । তাই এ ভাইরাসের বিস্তার ঠেকাতে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার আলেকদিয়া যুব সমাজ এক ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছে। যুব সমাজ তাদের পুরো গ্রামকে লক ডাউন করে দিয়েছে।

সরকার করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে নানান ধরনের পদক্ষেপ নিয়ে সাড়া দেশে সেনা বাহিনী মোতায়েন করেন।সেনাবাহিনীসহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীরা হাটবাজারসহ সকল যায়গায় টহল শেষ করে যাওয়ার পরই অসচেতন জনগণ আবার হাট বাজার রাস্তা ঘাটে পূনরায় ভিড় জমায় আড্ডায় মেতে উঠে।

তাই আলেক দিয়া গ্রামের যুব সমাজের সিদ্ধান্ত ক্রমে, আজ ৫ই এপ্রিল রবিবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আলেকদিয়া গ্রাম সম্পুর্ণ লক ডাউনে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ওই  গ্রামের রাশেদ মাহমুদ শাওন ও ফয়জুল আলম মজুমদার রনি বলেন, যুব সমাজের সর্ব সম্মতি ক্রমে যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে তা হলো, আলেকদিয়া-রামচন্দ্রপুর সড়ক সম্পূর্ণ বন্ধ থাকবে। রামচন্দ্রপুরের জনসাধারণের জরুরী প্রয়োজনে বিকল্প রাস্তা ব্যাবহার করবে।
বিজয়পুর-অলির বাজার রাস্তায় যানবাহন চলাচল সীমিত থাকবে এবং যাত্রীসাধারণ নজরদারির আওতাধীন থাকবে। আলেকদিয়া গ্রামে সকল আত্মীয়-স্বজন সহ বহিরাগতদের প্রবেশ সম্পূর্ণ নিষেধ এবং জরুরী প্রয়োজন ছাড়া সবাই গ্রামের বাইরে যাওয়া থেকে বিরত থাকবে। সাধারণ কোন প্রয়োজনীয় কাজ থাকলে আমাদের গ্রামের স্বেচ্ছাসেবী ভাইদের সাহায্যে কাজ সম্পন্ন করা হবে।

এ বিষয়ে ৪নং বারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম আহমেদ বলেন,সরকারের পাশাপাশি আলেকদিয়া গ্রামের যুব সমাজ করোনা ভাইরাসের মহা দূর্যোগের সময় ভালো উদ্যোগ  গ্রহণ করেছে, তাই ইউপির প্রত্যেক গ্রামের যুব সমাজকে এমন উদ্যোগ গ্রহণ করার পরামর্শ দেন।

আর পড়তে পারেন